Breaking News

বিধিনিষেধে বন্ধই থাকছে গার্মেন্টস, প্রজ্ঞাপন জারি

0 0

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারি রোধে ঈদের পর ১৪ দিনের যে কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার সেই সময় খাদ্যদ্রব্য প্রস্তুত, চামড়া শিল্প ও ঔষধ শিল্প সংশ্লিষ্ট কারখানা ছাড়া সব কলকারখানা বন্ধ থাকবে। গতকাল সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই কথা জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, শিথিলতা শেষে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। তবে এসময় খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত মিল-কারখানা এবং কোরবানির পশুর চামড়া সংশ্লিষ্ট কার্যক্রম কঠোর বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।
ঈদের পর কঠোর বিধিনিষেধের মধ্যেও পোশাক কারখানা খোলার দাবি জানিয়েছিল গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ। তবে এই দাবিতে সাড়া দেয়নি সরকার। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আগেই জানিয়েছিলেন বিধিনিষেধে গার্মেন্টসও বন্ধ থাকবে। মন্ত্রিপরিষদের নতুন প্রজ্ঞাপনে গার্মেন্টস ও শিল্প কারখানা খোলার বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা বলা হয়নি। ফলে গত মঙ্গলবার জারি করা প্রজ্ঞাপন মোতাবেক ২৩ জুলাই থেকে ৫ আগস্ট বিধিনিষেধ চলাকালীন গার্মেন্টস ও শিল্প কারখানা বন্ধই থাকছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *