Breaking News

বিজেপির বিরুদ্ধে নতুন জোট সফল হবে না: প্রশান্ত কিশোর

0 0

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আগামী লোকসভা নির্বাচনে বিরোধী দলগুলোর জোট গঠনের মাধ্যমে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপিকে হটানো সম্ভব হবে না বলে মনে করেন দেশটির আলোচিত ভোট কুশলী প্রশান্ত কিশোর। গত সোমবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে এ কথা বলেছেন তিনি। তবে কেন বিরোধীরা সফল হবে না, তা তিনি উল্লেখ করেননি।
এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রশান্ত কিশোর বলেন, ‘আমি এটা বিশ্বাস করি না যে নির্বাচনে বিরোধী দলগুলো নিয়ে গঠিত তৃতীয় বা চতুর্থ কোনো জোট বিজেপির বিরুদ্ধে সফল হবে।’
পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের জয়ে ভূমিকা রাখেন ভোট কুশলী প্রশান্ত। এর মধ্যে গত দুই সপ্তাহে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ারের সঙ্গে দুবার বৈঠক করেন প্রশান্ত।
পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে তৃণমূলের বড় বিজয়ের পর আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে ঠেকাতে নতুন জোট আসছে—এমন কানাঘুষা শুরু হয়। এর মধ্যে ওই দুজনের সাক্ষাৎ জোট গঠন নিয়ে নতুন করে জল্পনা উসকে দেয়।
প্রশান্ত কিশোরের সঙ্গে কয়েক ঘণ্টা বৈঠকের পর শারদ পাওয়ার বিরোধী নেতাদের বৈঠক ডাকেন। মঙ্গলবার সেই বৈঠক হওয়ার কথা। সেখানে নরেন্দ্র মোদির দলের বিরুদ্ধে জোটগত প্রার্থী দিতে আলোচনা হতে পারে। এ ছাড়া আগামী বছর অনুষ্ঠিতব্য উত্তর প্রদেশের বিধান সভা নির্বাচনে বিজেপিকে রুখতে সম্ভাব্য উপায়গুলো নিয়ে আলোচনা করা হবে।
সূত্রগুলো বলছে, মোদির জনপ্রিয়তা ব্যাপক কমায় বিজেপির অনেক নেতা গোপনে শারদ পাওয়ারকে সমর্থন দিচ্ছেন। আর সেটা কাজে লাগিয়ে সামনের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে শক্ত অবস্থান তৈরি করতে চান পাওয়ার।
বিজেপি থেকে সম্প্রতি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া সাবেক কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিং সোমবার বলেছেন, বিজেপি ও কংগ্রেস ছাড়া একমাত্র তাঁর দলেরই সারা দেশে উপস্থিতি রয়েছে। সে জন্যই তাঁর দল বিরোধী দলগুলোকে এক সুতোয় বাঁধতে চায়। তৃণমূলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সম্প্রতি বিজেপির বিরুদ্ধে জোট গঠনের আহ্বান জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *