Breaking News

জেরুজালেমে উগ্র ইহুদিদের পতাকা মিছিলের অনুমতি, ভয়ংকর সহিংসতার আশঙ্কা

0 0

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েল সরকার অধিকৃত জেরুজালেমের ওল্ড সিটিতে আগামী সপ্তাহে কট্টর ইহুদিবাদী সংগঠনগুলোর নেতা-কর্মী ও ফিলিস্তিনে অবৈধ বসতি স্থাপনের সমর্থকদের মিছিলের অনুমতি দিয়েছে ওল্ড সিটির দামেস্ক গেট ও ফিলিস্তিনি মুসলিম-অধ্যুষিত এলাকার ভেতর দিয়ে গতকাল বৃহস্পতিবার (১০ জুন) এ মিছিল করার ঘোষণা দিয়েছিল কয়েকটি উগ্র ডানপন্থী ইসরায়েলি সংগঠন। তবে ইসরায়েলের পুলিশ পূর্বঘোষিত রুটে মিছিল করার অনুমতি দেয়নি। এদিকে বার্তা সংস্থা রয়টার্স জানায়, ফিলিস্তিনের প্রতিরোধ সগঠন হামাস এই কর্মসূচিকে ঘিরে নতুন করে সহিংসতা শুরুর আশঙ্কা জানিয়েছে।
ইসরায়েলি কর্মকর্তারা বলেছে, তারা কিছু শর্ত সাপেক্ষে উগ্রপন্থী সংগঠনগুলোকে আগামী সপ্তাহে ওই মিছিলের অনুমতি দিচ্ছেন। তবে ইসরায়েলি পুলিশ মিছিলের রুট নিয়ে আপত্তি তোলে। তাদের আশঙ্কা, পূর্বপরিকল্পিত রুটে মিছিল হলে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ বাধতে পারে।
প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মন্ত্রিসভার এক বৈঠক শেষে তার কার্যালয় জানিয়েছে, পুলিশের সঙ্গে মিছিলের আয়োজকদের মতৈক্যে পৌঁছানোর শর্তে আগামী সপ্তাহে এ কর্মসূচি আয়োজন করার ব্যাপারে সম্মতি দিয়েছেন মন্ত্রীরা। প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে আরও বলেছে, পুলিশ ও আয়োজকদের ঐকমত্যের ভিত্তিতে আগামী মঙ্গলবার(১৫ জুন) এ কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।
এদিকে মিছিলকে কেন্দ্র করে জেরুজালেমে এরই মধ্যে চরম উত্তেজনা শুরু হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *