The Daily Ajker Prottasha

স্ন্যাপচ্যাটে এলো অর্থ আয়, স্পেকটাকলস সংস্করণ

0 0
Read Time:2 Minute, 48 Second

প্রযুক্তি ডেস্ক : ফটো মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাটে অর্থ আয়ের ফিচার যোগ করেছে মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ। এ ছাড়াও নতুন অগমেন্টেড রিয়ালিটি গ্লাস তৈরি করছে প্রতিষ্ঠানটি।
গত বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি জানিয়েছে নিজেদের স্পেকটাকলস চশমার নতুন সংস্করণ সম্পর্কে। অগমেন্টেড রিয়ালিটিতে ব্যবহারকারীদেরকে আশপাশের পরিবেশের সঙ্গে যোগাযোগ করতে দেবে প্রযুক্তি পণ্যটি।

পরিকল্পনাটি স্ন্যাপের বার্ষিক ‘পার্টনার সামিট’–এ জানানো হয়েছে। প্রতি বছর অ্যাপ ডেভেলপার ও ব্র্যান্ড অংশীদারদের জন্য আয়োজিত হয় আয়োজনটি ।

গোটা আয়োজনটিতে চেষ্টা থাকে নিজেদের জন্য নতুন ফিচার নিয়ে আসার, মূলত ইউটিউব, ইনস্টাগ্রাম এবং টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে বাজারে টিকতেই কাজটি করে থাকে স্ন্যাপ।

এরই মধ্যে নিজেদের ছোট ভিডিও নির্মাণ সেবা ‘স্পটলাইটে’র কনটেন্ট নির্মাতাদেরকে স্ন্যাপ প্রতিদিন সমন্বিতভাবে দশ লাখ ডলার দিয়েছে। নভেম্বরেই যাত্রা শুরু করেছে সেবাটি। এক স্ন্যাপ মুখপাত্র বৃহস্পতিবার জানিয়েছেন, আর প্রতিদিন কনটেন্ট নির্মাতাদেরকে দশ লাখ ডলার দেবে না তারা, এর বদলে এখন থেকে “প্রতি মাসে কয়েক মিলিয়ন” দেবে স্ন্যাপ।

স্ন্যাপ জানিয়েছে, নভেম্বর থেকে স্ন্যাপ ভিডিও নির্মাতারা এক কোটি ৩০ লাখ ডলারেরও বেশি আয় করেছেন।

নতুন ক্যামেরা ফিচার স্ত্রিনশপের ব্যাপারেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। ব্যবহারকারীরা কোনো পোশাক পছন্দ হলে তার ছবি তুলে নিতে পারবেন এবং একই ধরনের পোশাক সম্পর্কে বিভিন্ন ব্র্যান্ডের পরামর্শ পাবেন।

স্পেকটাকলস চশমা এখনই বিক্রি করবে না প্রতিষ্ঠানটি। শিল্পী ও ডেভেলপারদেরকে চশমাটি দেওয়া হবে অগমেন্টেড রিয়ালিটি অভিজ্ঞতা তৈরির জন্য।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *