The Daily Ajker Prottasha

শুরু হয়েছে ‘শতবর্ষে শত আশা-রাইজ আপ’ ওয়েবিনার সিরিজ

0 0
Read Time:2 Minute, 51 Second

প্রযুক্তি ডেস্ক : তথ্যপ্রযুক্তির সম্ভাবনাময় খাতে বাংলাদেশ ও ভারতের তরুণ উদ্যোক্তাদের সমন্বয়ের মাধ্যমে নতুন উদ্ভাবনী খাত তৈরির লক্ষ্য নিয়ে শুরু হয়েছে ওয়েবিনার সিরিজ ‘শতবর্ষে শত আশা-রাইজ আপ’।
মুজিব বর্ষ, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষে এই ওয়েবিনার সিরিজের আয়োজন করা হয়েছে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড এবং ভারতীয় হাইকমিশনারের যৌথ উদ্যোগে।
গত ২৭ জুলাই সিরিজের প্রথম ওয়েবিনার “স্টার্টআপ ল্যান্ডস্কেপ ইন বাংলাদেশ অ্যান্ড ভারত: টেক স্টার্টআপস ট্রান্সফরমিং দা ফিউচার”-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক। বিশেষ অতিথি ছিলেন ভারতীয় হাই কমিশনার বিক্রম কে দুরাইস্বামী।
২৬ শে মার্চ এক ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের ৫০ জন তরুণ উদ্যোক্তাকে ভারত সফরের আমন্ত্রণ জানাবেন বলে উল্লেখ করেছিলেন। তার পরিপ্রেক্ষিতে, উদ্বোধনী বক্তব্যে ভারতের তরুণ উদ্যোক্তাদের বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানানোর ইচ্ছা প্রকাশ করেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী। অন্যদিকে ভারতীয় হাই কমিশনার বিক্রম কে দুরাইস্বামী বলেন, “আগামী ছয় মাসের মধ্যে রাইজআপ প্ল্যাটফর্মটি ভারত ও বাংলাদেশ থেকে পরামর্শদাতা, উদ্ভাবক, উদ্যোক্তা, বিনিয়োগকারীদের সম্মিলন ঘটাবে। এই প্ল্যাটফর্মটি একটি ‘ফলপ্রসূূ ও ক্রস-লার্নিং সুযোগ’ সৃষ্টি করবে; যা উভয় দেশের মেধাবী উদ্যোক্তাদের, বিশেষত তরুণ উদ্ভাবকদের উপকারে আসবে।”

এই ওয়েবিনার সিরিজে বাংলাদেশ ও ভারতের প্রায় এক হাজার দুইশ’ তরুণ উদ্যোক্তাসহ বিশেষজ্ঞরা অংশ নেবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্টার্টআপ বাংলাদেশ। চলতি বছরের আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত ওয়েবিনারের বাকি পাঁচ পর্ব অনুষ্ঠিত হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.