The Daily Ajker Prottasha

শীর্ষ ইন্টারনেট সংস্থার বোর্ডে প্রথম বাংলাদেশি

0 0
Read Time:2 Minute, 58 Second

নিজস্ব প্রতিবেদক : বিশ্বজুড়ে ইন্টারনেটের শীর্ষ প্রশাসক ও সমন্বয়ক সংস্থা ‘ইন্টারনেট কর্পোরেশন ফর অ্যাসাইন্ড নেইমস অ্যান্ড নাম্বার্স’ বা আইসএএনএন এর বোর্ড অফ গভর্র্নস-এর সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশি প্রযুক্তি উদ্যোক্তা সাজিদ রহমান। বিশ্বজুড়ে ওয়েবসাইটের ডোমেইন নেইম, ইন্টারনেট প্রটোকলসহ বিভিন্ন বিষয়ে নীতিনির্ধারণী ও সমন্বয়ের কাজ করে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক এই অলাভজনক সংস্থা।
গত শুক্রবার সাজিদ ফেসবুক পোস্টে প্রথম এই অর্জনের খবর জানান। “আইসিএএনএন‎‎ বোর্ডে যোগ দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছি। আইসিএএনএন দলের অংশ হিসাবে একটি স্থিতিশীল, নিরাপদ এবং বিশ্বব্যাপী ইন্টারনেটে অবদান রাখার জন্য এটি একটি রোমাঞ্চকর সুযোগ।‎”
বৃহস্পতিবার ঘোষিত আইসিএএনএন-এর নতুন বোর্ডে শীর্ষ তিনজন পরিচালকের অন্যতম সাজিদ। এ ছাড়াও বিশেষায়িত আরও চারটি বিভাগের পাঁচ জনের নাম ঘোষণা করেছে সংস্থাটি। ব্যাংকিং সেক্টরে কর্মজীবন শুরু করা সাজিদ ক্ষেত্র পাল্টে যোগ দেন তথ্যপ্রযুক্তিতে। বাংলাদেশে টেলিনর হেলথের নতুন যাত্রা শুরু হয় তার হাত ধরে। এরপর তিনি তথ্যপ্রযুক্তিভিত্তিক সম্ভাবনাময় নতুন উদ্যোগে সহায়তার লক্ষে শুরু করেন মাইএশিয়াভিসি নামে বিনিয়োগ প্রতিষ্ঠান। এতে তার সঙ্গে আছেন ভারতীয় প্রযুক্তি উদ্যোক্তা প্রিতেশ গুপ্তা ও বাংলাদেশে পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা হুসাইন ইলিয়াস।
২০২২ সালে আইসিএএনএন-এর বোর্ডের জন্য মোট ৮৫টি প্রস্তাব জমা পড়ার কথা জানিয়েছে সংস্থাটি। এর মধ্যে ১৫ শতাংশ আফ্রিকা থেকে, ২৭ শতাংশ এশিয়া, অস্ট্রেলিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল, এক চতুর্থাংশ ইউরোপ ও ১৩ শতাংশ ছিল উত্তর আমেরিকা থেকে। আদমজী ক্যান্টনমেন্ট স্কুল ও নটর ডেম কলেজের ছাত্র সাজিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন মার্কেটিং বিষয়ে। এরপর তিনি সিনিয়র লিডারশিপ প্রোগ্রামে যুক্ত হন লন্ডন বিসনেস স্কুলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.