The Daily Ajker Prottasha

শিগগির বাজারে আসছে কাওয়াসাকির প্রথম ই-বাইক

0 0
Read Time:2 Minute, 48 Second

প্রযুক্তি ডেস্ক : বাইকের জগতে বর্তমানে জনপ্রিয় নাম কাওয়াসাকি। জাপানি বাইক কোম্পানি হোন্ডা, সুজুকি ও ইয়ামাহার পরে কাওয়াসাকি এখন রয়েছে জনপ্রিয়তার শীর্ষে। এর নতুন নতুন ফিচার বাইকপ্রেমীদের তৃষ্ণা মিটিয়ে যাচ্ছে। বিশ্বজুড়ে কাওয়াসাকি মোটরসাইকেল স্পোর্টস বাইক সেগমেন্টেও এক অন্যতম নাম। তবে এবার বৈদ্যুতিক বাইকের জগতে নাম লেখাতে চলেছে সংস্থাটি।
পরিবেশ বাঁচাতে ছোট-বড় সব সংস্থাই বৈদ্যুতিক যানবাহনকে আঁকড়ে ধরেই ব্যবসা বাড়াতে চাইছে। তেমনই এবার বাজার এই প্রথম ইলেকট্রিক বাইক আনতে চলেছে জাপানের বিখ্যাত টু-হুইলার নির্মাতা কাওয়াসাকি। আগামী ৭ জুন একটি নতুন বৈদ্যুতিক বাইক আনতে চলেছে সংস্থাটি।
একটি টিজার ভিডিও প্রকাশ করেছে কাওয়াসাকি। সেখানে কেমন ধরনের বাইক উন্মোচিত হবে, তা নির্দিষ্টভাবে বলা হয়নি। তবে টিজারে সেটি ছোটদের জন্য ইলেকট্রিক মোটোক্রস বাইক হবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। এদিকে গত বছরই কাওয়াসাকি সংস্থাটি ঘোষণা করেছিল যে, ২০৩৫-এর মধ্যে তাদের সব বাইক বৈদ্যুতিকে রূপান্তরিত হবে। সেগুলো হয় সম্পূর্ণরূপে ব্যাটারিতে অথবা হাইব্রিড শক্তিতে পরিচালিত হবে।
এদিকে বেশ কিছু রিপোর্টে দাবি করা হয়েছে, কাওয়াসাকির আপকামিং ইলেকট্রিক বাইকের নাম হতে পারে ইলেকট্রোড (ঊষবশঃৎড়ফব)। কারণ এরই মধ্যে এই নামে আন্তর্জাতিক বাজারে ট্রেডমার্ক দাখিল করেছে কাওয়াসাকি।
গত বছরের শেষে নিনজা ৩০০ স্পোর্টস বাইকের আদলে একটি ইলেকট্রিক মোটরসাইকেল তৈরি করে খবরের শিরোনামে এসেছিল কাওয়াসাকি। এছাড়াও নিনজা ৪০০-এর মতো প্যারালাল টুইন ইঞ্জিনযুক্ত ও টিউবুলার স্টিল ফ্রেম আছে, এমন নতুন হাইব্রিড বাইকের জন্য পেটেন্ট জমা দিয়েছিল সংস্থাটি। যাতে ব্যবহার করা হবে একটি বড় মোটর। যাই হোক আর কিছুদিনে অপেক্ষা বাইকপ্রেমীদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *