রাজধানীতে দুই বিদেশি নাগরিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ধানমন্ডি ও গুলশান এলাকা থেকে দুই বিদেশি নাগরিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন-মিখাইল স্টেলমাখ (২৯) ও ব্লাগো রোডভ (৫৬)। ময়নাতদন্তের জন্য গতকাল সোমবার (১৪ সেপ্টেম্বর) তাদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই দুই বিদেশিই করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে। তারা পাবনার ঈশ্বরদী রূপপুর পারমাণবিক কেন্দ্রের গ্রিন সিটিতে চাকরি করতেন।
ধানমন্ডি থানার উপপরিদর্শক এসআই রায়হানুল করিম জানান, মৃত মিখাইল স্টেলমাখ বেলারুশের নাগরিক। তার বাবার নাম ইভান।
গত ২৫ আগস্ট তিনি অসুস্থ অবস্থায় ধানমন্ডির ল্যাবএইড হসপিটালে ভর্তি হন। সেখানে একাধিকবার তার করোনা টেস্ট করা হয়েছে। পরীক্ষায় কখনও করোনা পজিটিভ আবার কখনও নেগেটিভ ফল এসেছে। হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি দীর্ঘদিন হোম কোয়ারেন্টিনে ছিলেন।
পুলিশ কর্মকর্তা রায়হানুল করিম জানান, রোববার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে ল্যাবএইড হাসপাতালের ছয় তলার বাথরুমের জানালার থাই গ্ল¬াস ভেঙে লাফিয়ে নিচে পড়েন তিনি। পরে ওই হাসপাতালের লোকজন তাকে উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক রাত পোনে তিনটায় তাকে মৃত ঘোষণা করেন। সংবাদ পেয়ে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। তিনি কী কারণে আত্মহত্যা করেছেন তা জানা যায়নি। তবে পুলিশের ধারণা, মানসিকভাবে বিপর্যস্ত হয়ে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।
এদিকে গুলশান থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ারুল ইসলাম বলেন, ‘মৃত ব্লাগো রোডভ রাশিয়ান নাগরিক। বাবার নাম রেমোবিচ জিওরগি । গত ৭ সেপ্টেম্বর থেকে তিনি গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি করোনা পজিটিভ ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় ব্লাগো রোডভ রবিবার মারা যান। পরে সংবাদ পেয়ে তার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মরদেহটি মর্গে পাঠানো হয়। এ ঘটনায় গুলশান থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

Please follow and like us: