The Daily Ajker Prottasha

ভেন্টিলেটরমুক্ত সালমান রুশদি কথা বলছেন

0 0
Read Time:2 Minute, 37 Second

প্রত্যাশা ডেস্ক : নিউ ইয়র্কে ছুরিকাঘাতে গুরুতর আহত বিতর্কিত লেখক সালমান রুশদির ভেন্টিলেটর সরানো হয়েছে। এখন তিনি কিছুটা কথা বলতে পারছেন বলে মার্কিন সংবাদমাধ্যমগুলোকে জানান তার এজেন্ট অ্যান্ড্রু ওয়াইলি। গতকাল রোববার প্রতিবেদনে এ খবর দিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।
বুকারজয়ী লেখক সালমান রুশদির ওপর গত শুক্রবার হামলার পর তাকে ভেন্টিলেশনে রাখা হয়। সেসময় এজেন্ট অ্যান্ড্রু উইলি বলেন, ‘সালমান রুশদি সম্ভবত এক চোখ হারাতে যাচ্ছেন, হাতের স্নায়ু মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে আর তার লিভারে ছুরিকাঘাত করা হয়েছে এবং সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে’। তবে এখন তার শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতির খবর দিলেন তিনি। যদিও এ নিয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। এদিকে রুশদির ওপর হামলার ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে। হাদি মাতার নামের ওই অভিযুক্ত ব্যক্তি নিজেকে নির্দোষ দাবি করলেও তার জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নিউইয়র্ক রাজ্যের চৌতাউকা কাউন্টির প্রসিকিউটর। এ নিয়ে বিস্তর তদন্তে ঘটনাস্থলে পাওয়া একটি ব্যাকপ্যাক এবং ইলেক্ট্রনিক্স পরীক্ষার জন্য সার্চ ওয়ারেন্ট পাওয়ার অপেক্ষা করছে কর্তৃপক্ষ।
উল্লেখ্য, ভারতীয় বংশোদ্ভূত লেখক সালমান রুশদি ১৯৮১ সালে ‘মিডনাইট’স চিলড্রেন’ লিখে খ্যাতি অর্জন করেন। কেবল যুক্তরাজ্যেই বইটির দশ লাখের বেশি কপি বিক্রি হয়। তবে নিজের চতুর্থ বই ‘দ্য স্যাটানিক ভার্সেস’ লেখার পর প্রায় দশ বছর পালিয়ে থাকতে হয় তাকে। উত্তরাধুনিক এই উপন্যাসটিকে ধর্ম অবমাননাকারী বলে মনে করেন বহু মুসলিম। বিশ্বের বেশ কয়েকটি দেশেই বইটি নিষিদ্ধ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.