ভরা পৌষেও ভ্যাপসা গরম রাজধানীতে!

ভরা পৌষেও ভ্যাপসা গরম রাজধানীতে!

নিজস্ব প্রতিবেদক ঃ পৌষের আছে আর কয়েকদিন। দ্বারপ্রান্তে মাঘ মাস। যখন গরম কাপড়ে মুড়ে দিন কাটানোর কথা তখন ভ্যাপসা গরমে ঘামছে রাজধানীবাসী। রোদের তীব্রতায় একটু হাঁটলেই ছুটছে ঘাম। গত কয়েকদিন আগের শীতভাব যেন হঠাৎ উবে গেছে! আপাতত ১১ জানুয়ারির আগে কমার কোনো খবর দিচ্ছে না আবহাওয়া অফিস।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। আবহাওয়াবিদ আবদুর রহমান খান বাংলানিউজকে বলেন, কিছুদিন যাবত ঢাকা ও এর আশপাশে তাপমাত্রা বাড়ছে। ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ছিল সর্বনি¤œ তাপমাত্রা। আজ সেটি ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
আগামী আরও কিছুদিন এমন তাপমাত্রা অব্যাহত থাকবে বলে জানান এই আবহাওয়াবিদ। আবদুর রহমান বলেন, আগামী ১১ তারিখ পর্যন্ত এমন আবহাওয়া থাকতে পারে। এরপর আবার ধীরে ধীরে কমবে। এদিকে শীতের এমন সময়ে গরম অনুভূত হওয়া বেশ বেমানান ঠেকছে রাজধানীবাসীর কাছে। মেসবাহ উদ্দিন নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা বলেন, গতকাল রাতে বেশ গরম লাগছিল। শীতকালে এটি বেশ বেমানান। পরে এসি ছেড়ে ঘুমাতে হয়েছে।
আবহাওয়া অধিদপ্তর তাদের সবশেষ আবহাওয়া বুলেটিনে জানায়, সারাদেশে দিনে ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঢাকা ও আশপাশের আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Please follow and like us: