The Daily Ajker Prottasha

বিশ্বে বেড়েছে মৃত্যু ও সংক্রমণ

0 0
Read Time:5 Minute, 40 Second

প্রত্যাশা ডেস্ক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বেড়েছে দৈনিক সংক্রমণের সংখ্যাও। এ সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৩ হাজার।
সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ কোটি ৮৫ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪০ লাখ ৬৫ হাজার।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে গতকাল বুধবার সকালে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ২ হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৬৫ হাজার ২৬৯ জনে।
এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩ হাজার ২৩৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১ লাখ ২৬ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ৫৯ জনে।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬৪ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮৯৯ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৬ লাখ ১৫ হাজার ৫২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬৮ হাজার ২১৯ জনের। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৬ হাজার ৪৫৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৩ হাজার ৪২০ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।
গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৬১৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৯৪ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯১ লাখ ৫২ হাজার ৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৫ হাজার ৯২৪ জনের। অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬২৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ২১৫ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৯ লাখ ৪৪ হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ১১ হাজার ৪৩৯ জন।
এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৮ লাখ ২০ হাজার ৮৪৯ জন, রাশিয়ায় ৫৮ লাখ ৩৩ হাজার ১৭৫ জন, যুক্তরাজ্যে ৫১ লাখ ৯১ হাজার ৪৫৯ জন, ইতালিতে ৪২ লাখ ৭৩ হাজার ৬৯৩ জন, তুরস্কে ৫৪ লাখ ৯৩ হাজার ২৪৪ জন, স্পেনে ৪০ লাখ ১৫ হাজার ৮৪ জন, জার্মানিতে ৩৭ লাখ ৪৫ হাজার ২৮৭ জন এবং মেক্সিকোতে ২৫ লাখ ৯৩ হাজার ৫৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ৪০৭ জন, রাশিয়ায় এক লাখ ৪৪ হাজার ৪৯২ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৮ হাজার ৪৮১ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৮০৮ জন, তুরস্কে ৫০ হাজার ৩২৪ জন, স্পেনে ৮১ হাজার ৩৩ জন, জার্মানিতে ৯১ হাজার ৭৯৯ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩৫ হাজার ৫৮ জন মারা গেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.