The Daily Ajker Prottasha

বিভিন্ন মন্ত্রণালয়ের স্ট্যাম্প, বহু পাসপোর্টসহ দিল্লিতে আটক ২ বাংলাদেশি

0 0
Read Time:2 Minute, 26 Second

প্রত্যাশা ডেস্ক : দুই বাংলাদেশি নাগরিকের কাছ থেকে ডজনখানেক ভুয়া পাসপোর্ট উদ্ধার করেছে ভারতের রাজধানী দিল্লির পুলিশ। তাদের কাছ থেকে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের জাল রাবার স্ট্যাম্পও পাওয়া গেছে। গতকাল রোববার অভিযুক্তদের দিল্লির দ্বারকা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে আনন্দবাজার অনলাইন।
দ্বারকার ডেপুটি কমিশনার এম হর্ষবর্ধন জানিয়েছেন, ৭৬তম স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে রুটিনমাফিক তল্লাশি চলছিল। সে সময় রামপাল চক এলাকাতে অভিযানের সময় একটি বাড়ি থেকে মহম্মদ মুস্তাফা এবং মহম্মদ হুসেন শেখ নামে দু’জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়। হর্ষবর্ধন বলেন, ‘রুটিনমাফিক অভিযানের সময় দ্বারকার রামপাল চক এলাকায় দুই বাংলাদেশি নাগরিকের আস্তানায় গিয়েছিল পুলিশ। সেখানের তল্লাশির সময় ১১টি ভুয়া পাসপোস্টসহ বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয় এবং নোটারির জাল রাবার স্ট্যাম্প বাজেয়াপ্ত করা হয়েছে। ওই পাসপোর্টগুলো বাংলাদেশের বিভিন্ন নাগরিকের নামে তৈরি করা হয়েছিল। জাল স্ট্যাম্পগুলি তাঁদের কাছে কী ভাবে এল, তার সদুত্তর দিতে পারেননি ধৃতেরা।’
দিল্লি পুলিশ সূত্রে খবর, গ্রেপ্তারির পর জেরায় আটককৃতরা দাবি করেছেন যে, এ দেশে চিকিৎসার উদ্দেশ্যে আসা বাংলাদেশি নাগরিকদের এজেন্ট হিসাবে কাজ করতেন তারা। এই দাবি অবশ্য খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তাদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট এবং ভারতীয় দ-বিধির ৪৬৮ ধারায় মামলা করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.