The Daily Ajker Prottasha

বাংলাদেশকে আরও ৬০ লাখ ডোজ টিকা দিল যুক্তরাষ্ট্র

0 0
Read Time:2 Minute, 40 Second

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বাংলাদেশকে ফাইজারের আরও ৬০ লাখ ডোজ টিকা অনুদান হিসেবে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এতে বাংলাদেশকে দেওয়া যুক্তরাষ্ট্রের মোট টিকা অনুদান সাড়ে চার কোটি ডোজ ছাড়াল।
গতকাল মঙ্গলবার ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ঢাকায় মার্কিন দূতাবাসের ফেসবুক পেইজেও বিজ্ঞপ্তিটি পোস্ট করা হয়েছে। ফেসবুক পোস্টে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের এই অনুদান দেশের প্রত্যন্ত এলাকায় বসবাসকারী মানুষদের জীবনরক্ষাকারী টিকাদান প্রচেষ্টা ত্বরান্বিত করতে সহায়তা করবে। সবাই নিরাপদ না হওয়া পর্যন্ত আমরা নিরাপদ নই এবং আমাদের কাজ এখনো শেষ হয়নি। যুক্তরাষ্ট্র থেকে আরও অনেক কোটি টিকা আসার পথে রয়েছে এবং এখনো আমরা সবাই এই লড়াইয়ে শামিল।
বিজ্ঞপ্তিতে বলা হয়, টিকা ডোজ অনুদান দেওয়া ছাড়াও যুক্তরাষ্ট্র মহামারি প্রতিরোধ কার্যক্রম শক্তিশালী করতে বাংলাদেশের জাতীয় কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে, যুক্তরাষ্ট্র বাংলাদেশের ৭,০০০ এর বেশি স্বাস্থ্যসেবাদানকারীকে টিকাদান কার্যক্রম উপযুক্তভাবে ব্যবস্থাপনার পাশাপাশি কোল্ড চেইন পদ্ধতি মেনে সংরক্ষণ ও পরিবহনের উপর প্রশিক্ষণ দিয়েছে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র ইউএসএআইডি, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগ, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর এবং যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের মাধ্যমে কোভিড-সংশ্লিষ্ট উন্নয়ন ও মানবিক সহায়তা হিসেবে বাংলাদেশে ১২১ মিলিয়ন ডলার বা এক হাজার ৪০ কোটি টাকারও বেশি সহায়তা করেছে বলে জানানো হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.