The Daily Ajker Prottasha

জমকালো আয়োজনে শিশু পরিবারের ৬ কন্যার বিয়ে

0 0
Read Time:2 Minute, 14 Second

নারী ও শিশু প্রতিবেদন : জমকালো আয়োজনে সম্পন্ন করা হলো সরকারি শিশু পরিবারের (বালিকা) ছয় কন্যার বিয়ে। গত ২৫ জুলাই সোমবার রাতে রাজধানীর তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের (বালিকা) ছয় কন্যার বিয়ের আয়োজন করা হয়।
বিয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তিনি বলেন, ‘সরকারি শিশু পরিবারে এতিম মেয়েদের পড়াশোনার ব্যবস্থা করেছে সরকার। তাদের স্বাভাবিক পরিবেশে বেড়ে ওঠার জন্য সব সুবিধা নিশ্চিত করা হচ্ছে।’
মন্ত্রী বলেন, ‘সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সরকারি শিশু পরিবারে এ ছয়জন মেয়ের পড়াশোনা শেষে বিয়ের ব্যবস্থা করা হয়েছে। আজকে যে মেয়েদের বিয়ের অনুষ্ঠান করেছে, তারা কেউ এতিম নয়, সবাই আমাদের সন্তান।’ এসময় মন্ত্রী নবদম্পতির সংসার জীবনের মঙ্গল কামনা করেন।
ঢাকার জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, ‘শিশু পরিবারে নিবাসীরা পারিবারিক পরিবেশে বেড়ে ওঠে। পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী করার জন্য তাদের কর্মমুখী প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।’
জানা গেছে, তেজগাঁও সরকারি শিশু পরিবারে (বালিকা) বর্তমানে ১৬৫ জন নিবাসী রয়েছে। এ প্রতিষ্ঠান থেকে এ পর্যন্ত এক হাজার ১৭২ জনকে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.