The Daily Ajker Prottasha

ক্লাইমেট চেঞ্জ অ্যাক্টিভিস্ট রেবেকা সুলতানা বিন্তীর আন্তর্জাতিক পুরস্কার লাভ

0 0
Read Time:3 Minute, 52 Second

নারী ও শিশু ডেস্ক : নেক্সট জেনারেশন ইন্টারন্যাশনাল লিডার অ্যাওয়ার্ড, ২০২২’জিতলেন মিডিয়া ব্যক্তিত্ব এবং ক্লাইমেট চেঞ্জ অ্যাক্টিভিস্ট রেবেকা সুলতানা বিন্তী। তার শৈল্পিক কর্মদক্ষতা, নেতৃত্বের গুণাবলী এবং পরিবেশ নিয়ে কাজের শ্রেষ্ঠত্ব অর্জনের তার অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়। তার কর্ম নৈপুণ্য তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। গত ২৪ মার্চ ২০২২ তারিখে নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠিত ‘নেপাল-বাংলাদেশ নেক্সট জেনারেশন লিডারস সামিট ২০২২’-এর এক জমকালো অনুষ্ঠানে গত সপ্তাহে এ পুরস্কার দেওয়া হয়। কাঠমুন্ডুর নেপাল টুরিজম বোর্ডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেপালে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত এইচ ই সালাউদ্দিন নোমান চৌধুরী। সভাপতি হিসেবে ছিলেন নেপালের ইয়ুথ মিনিস্টার মহেশ্বর গহাতরাজ আথাক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন নেপালের ইয়ুথ কাউন্সিলেরসহ সভাপতি, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের সভাপতি দিবাকর আরিয়ালসহ বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনের সম্মানিত ব্যক্তিরা। এই সম্মেলনের দ্বিতীয় দিনে জলবায়ু পরিবর্তন: ‘হিমালয় থেকে সমুদ্রতীর’ শীর্ষক বিষয়ের প্রধান বক্তা হিসেবে তার উপস্থাপনা পরিবেশন করেন। জলবায়ুর পরিবর্তনের কারন – সম্ভাব্য সমাধানের প্রাতিষ্ঠানিকতা কে ছাপিয়ে ব্যক্তিগত উদ্যোগ কে অনুপ্রানিত করেন তিনি।
বিজ্ঞাপন ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র নির্মাতা এবং প্রযোজক হিসেবে নিজের পরিপক্ক অবস্থানের পাশাপাশি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং রোটারী ক্লাব অব ঢাকা মিডটাউন এর বিভিন্ন দায়িত্বশীল পদে তিনি তরুন প্রজন্ম এবং সমাজের অনগ্রসর মানুষের জন্য তার কাজ বিশেষভাবে প্রশংসিত হয়েছে। শহুরে কৃষক বিন্তীর জলবায়ু নিয়ে নিজ উদ্যোগ এবং নেতৃত্ব যুবসমাজের জন্য উৎসাহ ও অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়েছে।
প্রসঙ্গত, ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট এবং জিএলটিএস গ্লোবাল সিটিজেন নমিনেশন কমিটি’এর মাধ্যমে জোরালো গবেষণা এবং সতর্ক পর্যবেক্ষণের পর এই নির্বাচন করা হয়েছে। যা বাংলাদেশের সেরা এবং উজ্জ্বল যোগ্য প্রার্থীদের শনাক্ত করার একমাত্র উদ্দেশ্যে সক্রিয়ভাবে কাজ করছে। রেবেকা সুলতানা বিন্তী এবং তার স্বামী তৌহিদ মিটুলের ফিল্ম শপ নান্দনিক ভিজ্যুয়াল কাজের জন্য বিশেষভাবে জনপ্রিয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.