The Daily Ajker Prottasha

কঙ্গো সেনাবাহিনীকে প্রশিক্ষণ দিলেন বাংলাদেশি সেনারা

0 0
Read Time:3 Minute, 2 Second

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘ অর্গানাইজেশন স্ট্যাবিলাইজেশন মিশন ইন দ্যা ডিআর কঙ্গো (মনুস্ক) এর নর্দান সেক্টর হেডকোয়ার্টার কর্তৃক কঙ্গোলিজ সেনাবাহিনীর (ঋঅজউঈ) একটি রেজিমেন্টের মৌলিক সামরিক বিষয়ের ওপর প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।
সম্প্রতি কঙ্গোলিজ সেনাবাহিনীর সর্বোচ্চ পর্যায়ের সেনা কর্মকর্তাদের বিশেষ অনুরোধের পরিপ্রেক্ষিতে ফোর্স হেডকোয়ার্টারের অনুমতিক্রমে এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। সময়োপযোগী উন্নত প্রশিক্ষণের মাধ্যমে কঙ্গোলিজ সেনা সদস্যদের সক্ষমতা বাড়ানো ছিল এই প্রশিক্ষণের মূল লক্ষ্য।

গতকাল মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ৯ জুলাই থেকে ২৩ জুলাই এই প্রশিক্ষণ শেষে ফোর্স কমান্ডার কর্তৃক প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণের মাধ্যমে প্রশিক্ষণ কার্যক্রমটি সমাপ্ত হয়। সমাপনী অনুষ্ঠানে ডেপুটি গভর্নর ইতুরি প্রদেশ, বুনিয়া ফিল্ড অফিস মনুস্ক’র ভারপ্রাপ্ত প্রধানসহ (অপঃরহম ঐড়ঙ) বিভিন্ন সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুই সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মকান্ডে ক্ষুদ্রাস্ত্র প্রশিক্ষণ ও অনুশীলন, জঙ্গল ওয়ারফেয়ার, ক্ষুদ্রাভিযান, কাউন্টার ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (ঈওঊউ), র্যা পেলিং জাম্প, প্রাথমিক চিকিৎসা এবং মানবাধিকারসংক্রান্ত বিষয়সমূহ অন্তর্ভুক্ত করা হয়। এই প্রশিক্ষণ পরিচালনায় নর্দান সেক্টর হেডকোয়ার্টার, ব্যানআরডিবি-৪ (বাংলাদেশি কন্টিনজেন্ট), নেপব্যাট (নেপালি কন্টিনজেন্ট) ও নেপইঞ্জিনিয়ার এর পাশাপাশি ফোর্স হেডকোয়ার্টার থেকে প্রশিক্ষক (ব্রাজিলিয়ান জঙ্গল ওয়ারফেয়ার টিম- ঔডঞ ও গুয়েতেমালা ফোর্স টিম) নিয়োগ করা হয়। এছাড়াও ব্যান হেডকোয়ার্টার সাপোর্ট অ্যান্ড সিগন্যাল কোম্পানি-১৬ (বাংলাদেশি কন্টিনজেন্ট) প্রয়োজনীয় প্রশাসনিক সহায়তা প্রদান করে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.