The Daily Ajker Prottasha

একজন বাবা ১০০ শিক্ষকের সমান

0 0
Read Time:3 Minute, 5 Second

নিজস্ব প্রতিবেদক : একজন বাবা ১০০ শিক্ষকের সমান, বটবৃক্ষের মতো। যার অবারিত স্নেহধারা শুধু সন্তানের জন্য। বাবা মানেই নির্ভরতা, নিখাদ আশ্রয়। বাবার তুলনা কেবল বাবার সঙ্গেই করা চলে।
গতকাল শনিবার বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে বেসরকারি সংস্থা লাইট হাউজের অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এসব কথা বলেন। ইউএসএআইডির সুখী জীবন প্রকল্প, পাথ ফাইন্ডার ইন্টারন্যাশনালের সহযোগিতায় এ সভার আয়োজন করা হয়। তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের পিতা। তাই মা-বাবার উচিত কৈশোরকালে সন্তানদের বন্ধু হয়ে পাশে থাকা। যার বাবা নেই একমাত্র তিনিই জানেন বাবা না থাকার বেদনা। ‘বাবা’ শব্দটি পৃথিবীর সর্বত্র নিখাঁদ ভালোবাসার সঙ্গে উচ্চারিত হয়।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, বাবার প্রতি সন্তানের শ্রদ্ধাবোধ ও ভালোবাসা প্রকাশের জন্য আন্তর্জাতিক বাবা দিবসের সূচনা হয়েছিল। প্রতি বছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্ববাসী এ দিবস দিবস পালিত হয়। সে হিসেবে আজ রোববার (১৯ জুন) বাবা দিবস।
‘বাংলাদেশে এখনো জাতীয়ভাবে দিবসটি পালন শুরু হয়নি। কিছু বেসরকারি প্রতিষ্ঠান দিবসটি পালন করে আসছে। লাইট হাউজ তাদের মধ্যে অন্যতম।’ লাইট হাউজের নির্বাহী প্রধান মো. হারুন অর রশিদ বলেন, পাথফাইন্ডার ইন্টারন্যাশনালের সহায়তায় আমরা ঢাকা উত্তর, দক্ষিণ ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত ওয়ার্ডগুলোতো কাজ করছি। পাশাপাশি গাজীপুরের পাঁচটি উপজেলায় কিশোর-কিশোরী ও যুবকদের যৌন-প্রজনন স্বাস্থ্য নিয়ে কাজ করছে আমাদের সংগঠন। হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্পাদক ফোরামের সদস্যসচিব ফারুক আহমেদ তালুকদার, লাইট হাউজের পরিচালক মো. সালাউদ্দিন। ইউএসএআইডির সুখী জীবন প্রকল্পের আওতায় সমাজে বাবার অবদানকে মূল্যায়ন করার জন্য আজ রোববার আন্তর্জাতিক বাবা দিবস-২০২২ পালনের উদ্যোগ নিয়েছে লাইট হাউজ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *