The Daily Ajker Prottasha

ঈদ উপলক্ষে নতুন পোশাক ও সুগন্ধির সুবাস

0 0
Read Time:10 Minute, 23 Second

লাইফস্টাইল ডেস্ক : কিউরিয়স, ক্যাটস আই, জেন্টেল পার্ক, গ্রামীন ইউনিক্লো, কে ক্র্যাফট ও রঙ বাংলাদেশের পোশাক। নতুন ঈদ সংগ্রহ নিয়ে সম্প্রতি ফ্যাশন শো’র আয়োজন করে কিউরিয়াস। একই সঙ্গে ‘আর্ট অফ গিফট’ ও ‘ওয়াজিদ আলী শাহ পাঞ্জাবি’র সংগ্রহ নিয়ে করে বিশেষ প্রদর্শনী।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বনানীর কিউরিয়াসের ফ্ল্যাগশিপ আউটলেটের গ্যালারি কিউ’তে বিকালে বিশেষ প্রদর্শনীর উম্মোচন করেন ডেকো লিগ্যাসি গ্রুপের চেয়ারম্যান এম শাহাদাত হোসেন কিরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিউরিয়াস লাইফস্টাইলের চেয়ারপারসন নিলুফার হোসেন। কিউরিয়াস ডিজাইন টিমের সৃজনভাবনায় তৈরির এসব পণ্য নিয়ে আয়োজিত প্রদর্শনীটি কিউরেটিং করেছেন ডিজাইনার চন্দ্র শেখর সাহা। আর সন্ধ্যার পরই শুরু হয় ফ্যাশন শো। যেখানে ঈদের জন্য তৈরি বিভিন্ন পোশাকের সমারহ প্রদর্শন করেন মডেলরা। এবারের ঈদে বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ৭শ’ নতুন ডিজাইনের পোশাক এনেছে ব্র্যান্ড
ক্যাটস আইয়ের ঈদ পোশাক : মোটিফ ও নকশায় রাখা হয়েছে উৎসবের আমেজ। ক্যাটস আই’য়ের পরিচালক ও ডিজাইন বিভাগের প্রধান সাদিক কুদ্দুস সংবাদ বিজ্ঞপ্তিতে এভাবেই জানিয়েছেন তাদের নতুন ঈদ সংগ্রহ নিয়ে।
গরমের কারণে ক্যাটস আই’য়ের পোশাকের নকশায় ও রংয়ে প্রাধান্য দেওয়া হয়েছে আবহাওয়ার বিষয়টিও। তরুণীদের লং টপস সবকিছুতেই আভিজাত্যের পাশাপাশি কাট থাকছে নিরীক্ষাধর্মী। নেকলাইনে বৈচিত্র্য, কারচুপি কাজে ভ্যালু এডিশন, ওভারসাইজ সিলুয়েট, নরম কাপড় এবং আরও প্লেফুল কালারের অন্তর্ভূক্তি। ঐতিহ্যের সঙ্গে আধুনিকতার মিশেলে নিজস্ব ডিজাইনে থাকছে পুরুষদের পাঞ্জাবি ও মেন্ডারিন ভেস্ট। পাঞ্জাবির কলার আর প্ল্যাকেটেও থাকছে ভিন্নতা। ঈদের পোশাক যেন সারাবছরই সাচ্ছন্দ্যে ব্যবহার করা যায় তাই শার্ট, পলো, বটমেও ব্যাপক পরিবর্তন আনা হয়েছে।
ঈদে মূল্যছাড় দিচ্ছে জেন্টল পার্ক : এই ঈদে জেন্টল পার্কের যেকোনো তিনটি পণ্য কিনলেই মিলবে ২০ শতাংশ মূল্যছাড় সুবিধা। তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবার থাকছে ডিজাইন বৈচিত্র্যের পাঞ্জাবি, কাবলি, কটি, শার্ট, পলো, ডেনিম, জুতা-স্যান্ডেলসহ নানা ফ্যাশন অনুসঙ্গ। এছাড়াও তরুণীদের কুর্তি বা সালোয়ার-কামিজ আছে, ক্যাজুয়ালে পশ্চিমা ও উপমহাদেশীয় মিশ্রণ।
গ্রামীণ ইউনিক্লো’র ঈদ কালেকশন ২০২২ : ঈদের পোশাকে নতুন ডিজাইনের সঙ্গে আরাম বিবেচনা করে গ্রামীণ ইউনিক্লো নিয়ে এসেছে এবারের ঈদ কালেকশন। ছেলেদের জন্য রয়েছে বিশেষ কাপড়ে তৈরি পাঞ্জাবির সংগ্রহ যা সাধারণ কাপড়ের চাইতে হালকা এবং টেকসই। রয়েছে শার্ট, ফিট চিনো প্যান্টস, ডেনিম প্যান্টস, কাইতেকি প্যান্টস। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় মেয়েদের জন্য কারচুপি কাজ করা জর্জেট কামিজ এবং আরামদায়ক ভিসকস কামিজ। এছাড়াও প্রতিদিন পরিধানের জন্য রয়েছে বিভিন্ন রংয়ের ও প্রিন্টের লং শার্ট, টপস এবং টিউনিকস। বটমস কালেকশন হিসেবে কামিজের জন্য রয়েছে এমব্রয়ডারি স্ক্যান্টস, পালাজ্জো, লেগিংস এবং প্রতিদিন ব্যবহারের জন্য আছে কাইতেকি প্যান্টস চিনো এবং কাইতেকি প্যান্টস।
কে ক্র্যাফট’য়ের ঈদ আয়োজন : নানান ঐতিহ্যে সময়োপযোগী ও আধুনিকতার আদলে পোশাকের সংগ্রহ তৈরি করেছে কে ক্র্যাফট ডিজাইনার গ্রুপ।
কাঁথা, কাঁথাস্টিচ, অরনামেন্টালবিডস, মুঘল শৈলী, মুঘলিয়আর্ট, উইভিং মোটিফের অনুপ্রেরণা ছাড়াও গুজরাটি, ইক্কত, কলকাআর্ট, জামদানি, ফ্লোরাল, ট্র্যাডিশনাল, টার্কিশআর্ট ও ইসলামিক মোটিফের ছোঁয়ায় বৈচিত্র্যময় কাপড় ও প্যাটার্নে সাজানো হয়েছে এবারের ঈদ আয়োজন, বলে জানানো হয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে। আরামদায়ক, সময়উপযোগী ও উৎসবধর্মী এই আয়োজন ব্যবহার করা হয়েছে সুতি, ডিজাইনড কটন, হ্যান্ডলুম কটন, টু-টোন, লিনেন, জর্জেট, ক্রেপ জর্জেট, সিল্ক, হাফসিল্ক, মসলিন, টিস্যু, সাটিন কাপড়। কালো, টেন গোল্ড, মেরুন, মেজেন্টা, ফিরোজা, কফি, পার্পল, ভায়োলেট, ল্যাভেন্ডার, চেরি রেড, অরেঞ্জ, হট ও কোরাল পিঙ্ক, অলিভ গ্রিন, ফরেস্ট গ্রিন, মিন্ট গ্রিন, ব্রোঞ্জ গ্রিন ছাড়াও বিভিন্ন নীল রংয়ের সমন্বয় ঘটানো হয়েছে। পোশাকে হাতের কাজ, এমব্রয়ডারি, স্ক্রিন ও ব্লকপ্রিন্ট, কারচুপি, মেটালিক হাতের কাজ এবং টাই-ডাই এর মাধ্যমে অলংকরণ করা হয়েছে।
রঙ বাংলাদেশ এর ঈদ আয়োজন : প্রতিবারের মতো এবারও বিষয়ভিত্তিক সংগ্রহ তৈরি করেছে রঙ বাংলাদেশ। অরিয়েন্টাল রাগ ও ট্রাক আর্ট থিমে তৈরি হয়েছে এবারের উৎসব সংগ্রহের নকশা উপাদান, বলে জানানো হয় তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে। পোশাক নকশায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও। এবারের ঈদ সংগ্রহ তৈরি করা হয়েছে আরামদায়ক কাপড়ে। নকশায় বিভিন্ন ধরনের কটন, লিনেন, হাফসিল্ক, জর্জেট, নেট, মসলিন, বলাকা সিল্ক, এন্ডি সিল্ক কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে। প্রধান রং হিসেবে বেছে নেওয়া হয়েছে কফি, মেরুন, মেজেন্টা, কালো, নীল, আকাশি নীল, সবুজ, বাদামি ও সাদা। সহকারী রং হিসাবে আছে পেস্ট, ক্রিম, সি-গ্রিন, সবুজ, অলিভ, পিচ, মফ ও পার্পল। ছোটদের পোশাও রয়েছে। আরও থাকছে পরিবারের সবার জন্যে একই ধরনের ‘ম্যাচিং’ পোশাক। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানান ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রডারি, কারচুপি ও কাটিং অ্যান্ড সুইং।
এছাড়াও সহ-ব্র্যান্ড হিসেবে থাকছে- তরুণ প্রজন্মের পছন্দকে মাথায় রেখে ওয়েস্ট রঙ’য়ের পোশাক, বয়োজ্যেষ্ঠদের আপন ভুবন শ্রদ্ধাঞ্জলি আর শিশুতোষ ফ্যাশনের আনন্দময় ভুবন রঙ জুনিয়র’য়ের ঈদ আয়োজন। আছে আপনজনকে উপহার দিতে ১৫ শতাংশ ছাড়ে ‘ঈদি গিফট ভাউচার’।
ঈদ উপহারে ‘দ্য বডি শপে’র সুবাস : ব্রিটিশ কসমেটিক ব্র্যান্ড দ্য বডি শপ রমজান ও ঈদ উপলক্ষে বাহারি সুগন্ধিযুক্ত উপহার সামগ্রী নিয়ে এসেছে। প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে, ‘দ্য বাথ অ্যান্ড বডি গিফট’, জুসি স্ট্রবেরি হেয়ার ও বডি মিনি কালেকশন, ব্রিটিশ রোজ বিউটি কালেকশন, দ্য কেয়ারিং আমোন্ড মিল্ক ও হানি কিংবা দ্য শেয়া বিউটি ডিলাইটস। আরও আছে ‘ফ্র্যাগরেন্স গিফটস’ ফ্লোরাল ফ্র্যাগরেন্স প্রেমীদের জন্য ‘দ্য হোয়াইট মাস্ক’, ‘ফ্লোরা মিস্ট এসেনসিয়াল সিলেকশন’, ‘ব্ল্যাক মাস্ক নাইট ব্লুম লাক্সারি কালেকশন’, জাপানিজ ‘চেরি ব্লসম কালেকশন’। এছাড়াও সাজসজ্জার পণ্য হিসেবে রয়েছে বিভিন্ন রকম মেইকআপ সামগ্রী। যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে তাদের ফ্ল্যাগশিপ রিটেইল স্টোর থেকেই এগুলো সংগ্রহ করা যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *