The Daily Ajker Prottasha

আদার রসে চুলচর্চা

0 0
Read Time:2 Minute, 5 Second

লাইফস্টাইল ডেস্ক : আদায় রয়েছে ম্যাগনেসিয়াম, পটাসিয়াম এবং ফসফরাসের মতো প্রয়োজনীয় ভিটামিন ও খনিজ উপাদান। এগুলো মাথার ত্বকে পুষ্টি জোগাতে এবং চুলের বৃদ্ধিতে সাহায্য করতে পারে। এছাড়া আদার রসে থাকা অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টিমাইক্রোবিয়াল উপাদান মাথার ত্বকে রক্ত সঞ্চালন স্বাভাবিক করে তুলতে সাহায্য করে। জেনে নিন চুলের যতেœ আদা কীভাবে ব্যবহার করবেন।
আদার রস বার মাথার ত্বকে সরাসরি ম্যাসাজ করুন। আধা ঘণ্টা পর শ্যাম্পু ব্যবহার করে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিনদিন ব্যবহার করতে পারেন এটি।
২ টেবিল চামচ আদার রস, ৩ টেবিল চামচ অলিভ অয়েল এবং আধা চা চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুলের আর্দ্রতা বজায় রেখে শুষ্কভাব দূরবে এই প্যাক।
১ চা চামচ আদার রস, ৪ চা চামচ নারিকেল তেল, ৩টি থেঁতো করে নেওয়া রসুনের কোয়া, ৬ চা চামচ নারকেল দুধ, ২ চা চামচ মধু একসঙ্গে মিশিয়ে মাথার ত্বকে লাগান। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
তিলের তেল মাথার ত্বকে পুষ্টি যোগায়। ৪ টেবিল চামচ আদার রসের সঙ্গে ২ টেবিল চামচ তিলের তেল মিশিয়ে নিন। মিশ্রণটি ২ ঘণ্টা রাখুন চুলে। এরপর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published.