শনি. নভে ২৩, ২০১৯

৩৫৬ বস্তা সরকারি চালসহ পিতা-পুত্র আটক

৩৫৬ বস্তা সরকারি চালসহ পিতা-পুত্র আটক

Last Updated on

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারি ওএমএসের ৩৫৬ বস্তা চাল ও বিক্রির টাকাসহ ব্যবসায়ী পিতা পুত্রকে গ্রেপ্তার করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উপজেলার উচিৎপুরা ইউনিয়নের শান্তির বাজারে অভিযান চালিয়ে এ চাল উদ্ধার করা।
আটকরা হলেন- হাজী নুরুল ইসলাম (৭০) স্থানীয় আওয়ামী লীগের নেতা ও উপজেলার বাড়ৈপাড়া এলাকার কামিজ উদ্দিনের ছেলে ও হাজী নুরুল ইসলামের ছেলে ছগির হোসেন (২৮)। অভিযানের সময় দেখতে পান শান্তির বাজারের চাউল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম, তার ছেলে ছগির হোসেনসহ বেশ কয়েকজন মিলে সরকারী খাদ্য বান্ধব কর্মসূচি লেখা ১০ টাকা কেজির চাউল বস্তা খুলে সে চাউল অন্য বস্তায় ভরছেন।
এসময় ভ্রাম্যমাণ আদালত দোকান থেকে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচি লেখা ৩৫৬ বস্তা চাউল, চার শতাধিক খালি বস্তা, সরকারি চাউল বিক্রির দুলাখ ৫০ হাজার নগদ টাকাসহ হাজী নুরুল ইসলাম ও তার ছেলে ছগির হোসেনকে আটক করে এবং ভ্রাম্যমাণ আদালত চাউলের দোকান চাউলসহ সিলগালা করেন।
স্থানীয় লোকজন জানান, হাজী নুরুল ইসলাম সরকার দলীয় প্রভাবশালী লোক হওয়ায় সে দীর্ঘদিন যাবৎ শত শত বস্তা সরকারি চাউল এনে বস্তা পাল্টিয়ে বিভিন্ন বাজারে পাইকারী বিক্রি করে আসছেন। তবে আটক হাজী নুরুল ইসলাম জানিয়েছেন, সোনারগা উপজেলার চেঙ্গারকান্দী এলাকার বিল্লাল হোসেনের কাছ থেকে কম দামে তিনি এ চাউল কিনেছেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, স্থানীয় পর্যায়ে অভিযোগ পেয়ে সরকারি চাউল উদ্ধারে এ অভিযান চালানো হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দেওয়া হবে। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:
3