২৮২ কোটি টাকা ঋণ পেল মেঘনা ইকোনমিক জোন

২৮২ কোটি টাকা ঋণ পেল মেঘনা ইকোনমিক জোন

Last Updated on

অর্থনৈতিক প্রতিবেদক : নারায়ণগঞ্জে নির্মাণাধীন মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন লিমিটেডকে ২৮২ কোটি ৫৬ লাখ টাকা ঋণ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে বাংলাদেশ ব্যাংক কর্তৃক বাস্তবায়নাধীন ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইনান্সিং ফ্যাসিলিটি-২ (আইপিএফএফ-২) প্রকল্পের আওতায় ইকোনমিক জোনের কাজ চলছে।
গতকাল মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) থেকে লাইসেন্সপ্রাপ্ত প্রাইভেট ইকোনমিক জোনগুলোর মধ্যে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন প্রথম আইপিএফএফ-২ প্রকল্প থেকে দীর্ঘমেয়াদি ঋণ পেল।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জে ইকোনমিক জোন নির্মাণের জন্য মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনকে অর্থায়নের বিপরীতে প্রকল্পে অংশগ্রহণকারী ছয়টি পিএফআই যথা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কোম্পানি লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি, মিডল্যান্ড ব্যাংক, ব্যাংক এশিয়া, ট্রাস্ট ব্যাংক এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যমে সিন্ডিকেশন প্রক্রিয়ায় ২৮২ লাখ ৫৬ কোটি টাকা দীর্ঘমেয়াদি ঋণ দেওয়া হয়েছে। ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজেরর সহযোগী প্রতিষ্ঠান মেঘনা ইকোনমিক জোন লিমিডিট। ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে মেঘনা নদীর তীরে ৬৮ একর জমির উপর নির্মাণাধীন এই বেসরকারি অর্থনৈতিক অঞ্চলটি স্থাপনের জন্য ২০১৬ সালের ২৩ আগস্ট চূড়ান্ত সনদ পায়।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES