স্মিথ-পোলার্ডদের আইপিএলের পথ পরিষ্কার হলো

স্মিথ-পোলার্ডদের আইপিএলের পথ পরিষ্কার হলো

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজ স্থগিত হয়ে গেল অনির্দিষ্টকালের জন্য। অক্টোবরের ৪, ৬ ও ৯ তারিখ হওয়ার কথা ছিল এই সিরিজ। এটি স্থগিত হওয়ায় দুই দলের ক্রিকেটারদের আইপিএলে অংশ নেওয়ার পথ পরিষ্কার হলো আরও। তিন ম্যাচের এই সিরিজটি আয়োজনের পেছনে মূল ভাবনা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় এই সিরিজও পিছিয়ে যাওয়া একরকম নিশ্চিতই ছিল। ক্রিকেট অস্ট্রেলিয়া সেটির আনুষ্ঠানিক ঘোষণা দিল মঙ্গলবার।
স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, কাইরান পোলার্ড, আন্দ্রে রাসেলসহ দুই দলের একগাদা ক্রিকেটার আছেন আইপিএল স্কেয়াডগুলোতে। অক্টোবরেই অবশ্য অস্ট্রেলিয়ার আরেকটি টি-টোয়েন্টি সিরিজ এখনও আছে সূচিতে। ভারতের বিপক্ষে এই সিরিজ হওয়ার কথা ১১, ১৪ ও ১৭ অক্টোবর। তবে আইপিএলের সময় কখনোই আন্তর্জাতিক সিরিজ খেলে না ভারত। সম্প্রতি চূড়ান্ত হয়েছে আইপিএলের তারিখ। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর হবে এবারের আইপিএল। অস্ট্রেলিয়া-ভারত সিরিজ স্থগিত হওয়া তাই এখন কেবল আনুষ্ঠানিকতার ব্যাপার।
এই সিরিজটিও রাখা হয়েছিল মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। এখন ডিসেম্বর-জানুয়ারিতে দুই দলের টেস্ট ও ওয়ানডে সিরিজ শেষে জুড়ে দেওয়া হতে পারে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। বর্তমান পরিস্থিতিতে অনেকটা নিশ্চিত, নভেম্বরে আফগানিস্তানের বিপক্ষে টেস্টের আগে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে না অস্ট্রেলিয়ায়। আগামী মাসে অবশ্য ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ানদের। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ওয়ানডে সিরিজটি প্রায় চূড়ান্ত বলেই ধরে নেওয়া যায়। প্রস্তাবিত সূচি অনুযায়ী সেই সিরিজ শেষ হবে ১৫ সেপ্টেম্বর। তাই আইপিএলে শুরু থেকেই খেলতে বাধা থাকবে না অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

Please follow and like us: