স্বপ্ন পূরণের আনন্দ প্রবাসী ডিফেন্ডার তারিকের

স্বপ্ন পূরণের আনন্দ প্রবাসী ডিফেন্ডার তারিকের

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দলে ঠাঁই পেয়ে দারুণ খুশি ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান। ১৯ বছর বয়সী এই তরুণ অনুভব করছেন স্বপ্ন পূরণের আনন্দ। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়ান অঞ্চলের বাছাইপর্বের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের খেলা আগামী অক্টোবরে পুনরায় শুরু হবে। এ উপলক্ষে আগামী ৭ অগাস্ট গাজীপুরে ক্যাম্প শুরু করবেন কোচ জেমি ডে। কদিন আগে ক্যাম্পের জন্য ৩৬ জনের দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেখানে ঠাঁই পেয়েছেন বসুন্ধরা কিংসের ডিফেন্ডার তারিক।
ফিনল্যান্ডের অনূর্ধ্ব-১৬, ১৭, ১৮ ও ১৯ দলে খেলা তারিক বাংলাদেশকে বেছে নেওয়ার কারণ সামাজিক যোগাযোগের মাধ্যমে দেওয়া বার্তায় জানিয়েছেন। “বাংলাদেশ দলে ডাক পেয়েছি, অবশ্যই আমি খুশি হয়েছি। এটা স্বপ্ন পূরণের মতো ব্যাপার। বাংলাদেশ দলের হয়ে খেলার জন্য আমি সেখানে গিয়েছি, প্রস্তুতি নিয়েছি। নিজের সবটুকু দেওয়ার জন্য প্রস্তুত আছি।” “ফিনল্যান্ডের ১৬, ১৭, ১৮ ও ১৯ দলের হয়ে খেলেছি। চারটি বয়সভিত্তিক দলে ফিনল্যান্ডের হয়ে খেলার পরও বাংলাদেশকে বেছে নেওয়ার কারণ হৃদয়ের টান। যেটা আমি অনুভব করি। আমি এই দেশের হয়ে, দেশের মানুষের জন্য খেলতে চাই। আমি তাদের জন্য গর্ব ও আনন্দ বয়ে আনতে চাই।”
বসুন্ধরা কিংসের হয়ে লিগে মাত্র ২টি ম্যাচ খেলেছেন তারিক। তাছাড়া ভিন্ন কন্ডিশনে মানিয়ে নেওয়ার ব্যাপারও রয়েছে। তবে তরুণ ডিফেন্ডার আশাবাদী বিশ্বকাপ বাছাইয়ের চূড়ান্ত দলে জায়গা পেতে। “আমি এখনও বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুব বেশি খেলিনি। কিন্তু আমি এর মান, বিদেশি খেলোয়াড়দের মান সম্পর্কে জানি।” “জানি না, চূড়ান্ত দলে ২৩ জন নাকি ২৫ জন নিবে। চূড়ান্ত দলে থাকার ব্যাপারে আশাবাদী, আত্মবিশ্বাসী। কর্তৃপক্ষকে দেখাতে চাই আমি কি করতে পারি। ফিনল্যান্ডে আমি পরিশ্রম করছি। যাতে ফিট হয়ে ক্যাম্পে যোগ দিতে পারি।” আগামী ৮ অক্টোবরে সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে পুনরায় শুরু হওয়া বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

Please follow and like us: