Published On: মঙ্গলবার ১৫ মে, ২০১৮

সাতকানিয়ায় ইফতার সামগ্রী বিতরণে প্রাণহানিতে গ্রেপ্তার ৪

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী বিতরণের সময় ভিড়ে পদদলনে নয়জনের মৃত্যুর ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলেন- মুরিদুল আলম ওরফে মুরাদ (২৭), মো. ইদ্রিস (২৬), হাবিব আহমদ সাহেদ (৩২) ও আজগর আলী (২৮)। চারজনই সোমবার ওই ইফতার সামগ্রী বিতরণ ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন বলে অভিযোগ। সাতকানিয়া থানার ওসি রফিকুল হোসেন জানান, গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার গাটিয়াডাঙ্গা এলাকায় কেএসআরএম-এর মালিক শাহজাহানের বাড়ির আশপাশের এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গত সোমবার সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গা (হাঙ্গরমুখ) এলাকার কাদেরীয়া মুঈনুল উলুম দাখিল মাদ্রাসার মাঠে কেএসআরএম-এর মালিকের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণের সময় ভিড়ের চাপে নয়জন নারী নিহত হন। চট্টগ্রামের সাতকানিয়ায় সোমবার ইফতার সামগ্রী নিতে গিয়ে ভিড়ের চাপে নয়জনের মৃত্যু। ভিড় সরে গেলে পড়ে থাকে মানুষের জুতা।ছবি: সুমন বাবু চট্টগ্রামের সাতকানিয়ায় সোমবার ইফতার সামগ্রী নিতে গিয়ে ভিড়ের চাপে নয়জনের মৃত্যু। ভিড় সরে গেলে পড়ে থাকে মানুষের জুতা।ছবি: সুমন বাবু এ ঘটনায় খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা নিহত হাসিনা আক্তারের স্বামী মো. ইসলাম অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে কেএসআরএম-এর মালিক মো. শাহজাহানকে আসামি করে একটি মামলা করেন। মামলায় ব্যবস্থাপনার দায়িত্বে থাকা অজ্ঞাত পরিচয় অনেককে আসামি করা হয়।
ওসি বলেন, “যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা সোমবার ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে।”
কেএসআরএম-এর মালিক শাহজাহান এবং ওই কার্যক্রম ব্যবস্থাপনার দায়িত্বে থাকা অন্যদের ধরতে চট্টগ্রাম নগরী, সীতাকু- ও সাতকানিয়া এলাকায় অভিযান চলছে বলে তিনি জানিয়েছেন।

Videos