সোম. ডিসে ৯, ২০১৯

সাংবাদিকদের উপর চটলেন অর্থমন্ত্রী, বললেন ননসেন্স প্রশ্ন

Last Updated on

সাংবাদিকদের ওপর চটলেন অর্থমন্ত্রী, বললেন ননসেন্স প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক:চিরকুটে লিখে পাঠানো সাংবাদিকের এক প্রশ্নে ব্যাপক চটেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রশ্ন দেখেই রাগান্বিত অর্থমন্ত্রী প্রশ্নকর্তাকে খুঁজেছেন। বলেছেন, ননসেন্স প্রশ্ন। এমনকি চিরকুটটি ছিঁড়ে ফেলেও দিয়েছেন তিনি। গতকাল রোববার সকালে এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কা- ঘটান অর্থমন্ত্রী।

রাজধানীর সোনারগাঁও হোটেলে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা-সম্পর্কিত এ কর্মশালার যৌথ আয়োজক ছিল অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)। নিয়মিত বক্তব্য দেয়ার পর চা-বিরতির আগে এক সাংবাদিক অর্থমন্ত্রীকে একটি চিরকুট পাঠান। তা দেখে অর্থমন্ত্রী জবাব দেয়ার জন্য প্রস্তুতিও নেন। সাংবাদিকরা এ সময় অর্থমন্ত্রীকে ডায়াসে দাঁড়িয়ে কথা বলার অনুরোধ জানালে তিনি বলেন, মঞ্চে অতিথিদের জন্য রাখা আসনে বসেই কথা বলবেন তিনি।

অর্থমন্ত্রী চিরকুট পাঠানো সাংবাদিকের উদ্দেশে পাল্টা প্রশ্ন করে বলেন, ‘জলবায়ুর বিভিন্ন প্রকল্পে কী হচ্ছে আপনি কি জানেন? কে বলেছে প্রকল্প বাস্তবায়নের মান খারাপ? কোথায় মান খারাপ?অর্থমন্ত্রীকে এ সময় রেগে গিয়ে কাঁপতে দেখা গেছে। সাংবাদিককে উদ্দেশ করে অর্থমন্ত্রী আবার প্রশ্ন করেন, ‘কে প্রশ্ন করেছেন? ননসেন্স প্রশ্ন। আপনি কি জানেন কী করা হচ্ছে? প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশ হচ্ছে সেরা পারফরমার। আমি চ্যালেঞ্জ করছি আপনাকে।এ সময় চিরকুটটি ছিঁড়ে টুকরো করে সামনের দিকে ছুড়ে ফেলে দেন অর্থমন্ত্রী। অর্থসচিব মাহবুব আহমেদসহ কয়েকজন মিলে অর্থমন্ত্রীকে তখন মঞ্চ থেকে নামিয়ে দর্শক-শ্রোতাদের কাতারে নিয়ে যান। ততক্ষণে নাশতা বিরতি শুরু হয়ে যায়।ছিঁড়ে ফেলা চিরকুট কুড়িয়ে দেখা যায় এটি তিন টুকরো হয়ে গেছে। টুকরোগুলো মিলিয়ে তখন প্রশ্নটি উদ্ধার করেন অন্য সাংবাদিকরা। প্রশ্নটি হচ্ছে, ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা-সম্পর্কিত প্রকল্পগুলোতে টাকা খরচের মান খারাপ। আপনার মন্তব্য কী?

Please follow and like us:
3