শনি. আগ ১৭, ২০১৯

সমালোচনা না করে সরকারকে সহযোগিতা করুন: বিএনপিকে কাদের

সমালোচনা না করে সরকারকে সহযোগিতা করুন: বিএনপিকে কাদের

Last Updated on

ঢাকা: সরকারের সমালোচনা না করে সমন্বিত কার্যক্রমে সরকারকে সহযোগিতা করতে বিএনপিকে আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের । তিনি বলেন, ডেঙ্গুজ্বরে আক্রান্তদের রক্ত পরীক্ষা না করে রাজধানী না ছাড়ার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী।
বৃহস্পতিবার সকালে লন্ডন থেকে দেশে ফিরে আসা প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সাক্ষাতের পর দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়ে বলেছেন- এখন একটাই কাজ প্রাণঘাতী এই ডেঙ্গু নির্মূল করতে হবে। আমাদের বাসা-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সেইসঙ্গে বন্যার্ত মানুষের সহায়তায় কাজ করতে হবে। আমরা ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী এবং বন্যার্তদের পাশে ২৪ ঘণ্টাই আছি।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি মাসের প্রথম সাত দিনেই (৭ আগস্ট পর্যন্ত) পূর্ববর্তী মাস জুলাইয়ের প্রায় সমান ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত জুলাই মাসে যেখানে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৬ হাজার ২৫৩ জন, সেখানে আগস্টের প্রথম সাত দিনেই সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন।

Please follow and like us:
2