রবি. জুলা ২১, ২০১৯

শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে এ মেলার উদ্বোধন করেন তিনি। তিন দিনব্যাপী এ মেলা চলবে বৃহস্পতিবার (২৭ জুন) পর্যন্ত।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের দেয়া তথ্য মতে, এ মেলায় সারাদেশ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সিনিয়র, জুনিয়র, বিশেষ গ্রুপ ও গাইডসহ ২৬৪ জন অংশগ্রহণ করছেন। ১৯৮টি বিজ্ঞান প্রজেক্ট অংশগ্রহণ করেছে এ মেলায়।
মঙ্গলবার তৃতীয় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডও অনুষ্ঠিত হয়। বিজ্ঞান অলিম্পিয়াডে সিনিয়র গ্রুপে (কলেজ) ৬২ জন, জুনিয়র (মাধ্যমিক) পর্যায়ে ৬৪ জন এবং প্রতি জেলা থেকে একজনে করে গাইডসহ মোট ১৯২ জন অংশ নেন। এর মধ্যে ছয়জনকে পুরস্কৃত করা হবে।
আজ বুধবার অনুষ্ঠিত হবে তৃতীয় জাতীয় বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা। মেলার শেষ দিন বৃহস্পতিবার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। এ সময় আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ইতি রানী পোদ্দার, এ জাদুঘরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. নূরুল আলমসহ এতে অংশ নেয়া প্রতিযোগী ও তাদের অভিভাবকরা।

Please follow and like us:
2