রবি. মে ১৯, ২০১৯

শিশু অপহরণ : দুই জনের মৃত্যুদ-, ৮ জনের যাবজ্জীবন

শিশু অপহরণ : দুই জনের মৃত্যুদ

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ক্যান্টনমেন্ট থানার আবির নামে এক শিশুকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে করা মামলায় দুইজনের মৃত্যুদ- ও আট জনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল-৭ এর বিচারক খাদেম উল কায়েস এ রায় ঘোষণা করেন। ট্রাইব্যুনালের পেশকার মতিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
মৃত্যুদ- প্রাপ্ত দুই আসামি হলেন- মশিউর রহমান মন্টু (৪০) ও মিজানুর রহমান ওরফে মিজান মাতুব্বর (৩৫)।
যাবজ্জীবন কারাদ- প্রাপ্ত আসামিরা হলেন- মো. রেজাউল করিম (৩৬), নজরুল ইসলাম (৩২), আব্দুল্লাহ আল মামুন ওরফে আব্দুল্লাহ (৩৮), ইকবাল হোসেন শুভ (২৮), সজীব আহম্মেদ কামাল উদ্দিন (৪৭), মো. আলিম হোসেন চন্দন চঞ্চল (২৭), কাউছার মৃধা (২৫), ও মো. রেজা মৃধা (৩০)।
অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া আদালত তাদের খালাস প্রদান করেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, জহিরুদ্দিন মো. বাবর ও শাহ মো. অলিউল্লাহ।
উল্লেখ্য, ২০১৫ সালের মে মাসে শিশু আবির ক্যান্টনমেন্টের বাসা থেকে উত্তরায় যায়। উত্তরা থেকে আসার পথে বনানী ওভারব্রিজের নিচে আসামিরা তাকে অপহরণ করে তার পরিবারের কাছে ১০ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। আবিরের পরিবার তাদের দুই কোটি টাকা দেয়। পরবর্তীতে বিষয়টি তারা র‌্যাবকে জানায়। র‌্যাব আবিরকে উদ্ধার করে এবং আসামিদের গ্রেফতারসহ তাদের কাছ থেকে ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করে। এ ঘটনায় রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলা করে আবিরের পরিবার।

Please follow and like us:
0