শুক্র. সেপ্টে ২০, ২০১৯

শিশুদের মুখোমুখি সাংবাদিকরা

শিশুদের মুখোমুখি সাংবাদিকরা

Last Updated on

শিশুস্বর্গ প্রতিবেদন : রাজনীতিতে শিশুদের ব্যবহার ও গণমাধ্যমের ভূমিকা নিয়ে শিশুদের সঙ্গে বৈঠক করেছেন বিভিন্ন গণমাধ্যমকর্মীরা।
সম্প্রতি ঢাকার মহাখালীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ের হ্যালোর শিশু সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ বিষয়ে নানা প্রশ্নের জবাব দেন সাংবাদিকরা।
বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, গাজী টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিস সৈকত, চ্যানেল আই এর বিশেষ প্রতিনিধি সোমা ইসলাম ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মঈনুল হক চৌধুরী।
অনুষ্ঠানে সৈয়দ ইশতিয়াক রেজা শিশুদের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমের নীতিনির্ধারণী পর্যায়ের ব্যক্তিদের দায়িত্বশীল হওয়ার উপর জোর দেন। তিনি বলেন, “শিশুদের নিয়ে আমরা কী ধরনের সংবাদ লিখব বা বলব সে ক্ষেত্রে আমাদের দায়িত্বশীল হতে হবে।”
শিশু সংবাদ পরিবেশনের ক্ষেত্রে এই সংক্রান্ত নীতিমালা অনুসরণের তাগিদ দেন তিনি। বক্তারা এ সময় রাজনৈতিক দলগুলোকে সচেতন হতে বলেছেন এবং নির্বাচন কমিশনকে সুস্পষ্ট নীতিমালা প্রনয়ণের আহ্বান করেন।

Please follow and like us:
2