শনি. মার্চ ২৩, ২০১৯

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : ‘৫২’র চেতনায় ’৭১’এর স্বাধীনতা; সোনার বাংলা অর্জনে গড়তে হবে একতা’-এই স্লোগানকে সামনে রেখে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম ইন্সটিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজির আয়োজনে দু’দিনব্যাপী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হচ্ছে।
২০ ফেব্রুয়ারি বুধবার উত্তরার ১৩ নং সেক্টরে বিশ^বিদ্যালয়ের ১ নং ভবনে রাত ৯টা থেকে সবার জন্য উন্মুক্ত দেশাত্মবোধক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠানে ‘শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও বিশ্ববিদ্যালয়ের কালচারাল ফোরামের পরিবেশনায় দেশাত্মবোধক গান পরিবেশিত হয়। একুশের প্রথম প্রহরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শহীদ মিনারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত। এরপর একে একে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান ডাঃ আহসানুল কবীর, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. কাজী মো. মফিজুর রহমান, বিশ^বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান, শিক্ষকবৃন্দ এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস, মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন ও দৈনিক আজকের প্রত্যাশার ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
আজ একুশে ফেব্রুয়ারির সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে। সকাল সাড়ে আটটায় শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যার বিচারক থাকবেন অধ্যাপক শাকুর শাহ্ ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপদেষ্টা অধ্যাপক মুস্তাফিজুল হক।
এরপর সকাল ১০টায় একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করা হবে এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে। এরপর বিশ^বিদ্যালয় সঙ্গীত বিভাগ, অন্যান্য বিভাগ ও কালচারাল ফোরামের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভাষাসৈনিক ডাঃ সাঈদ হায়দার ও প্রয়াত ভাষা মতিনের সহধর্মিণী গুলবদন মতিন।

Please follow and like us:
0