যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

Last Updated on

আন্তর্জাতিক ডেস্ক : জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাস পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন; যা এ যাবৎকালের একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ২০৯ জন এবং মারা গেছেন আরও এক হাজার ১১৪ জন। এর আগে দেশটিতে একদিনে সর্বোচ্চ ৫৫ হাজার ২২০ জন করোনা সংক্রমিত শনাক্ত হয়েছিলেন গত ২ জুলাই।
যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চসংখ্যক মানুষের করোনায় আক্রান্তের এই খবর এমন এক সময় এল; যখন দেশটির ক্যালিফোর্নিয়া এবং টেক্সাস অঙ্গরাজ্যের প্রত্যেকটিতে ২৪ ঘণ্টায় ১০ হাজারের বেশি করে মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। এ দুই রাজ্যে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করছে।
গত মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, মহামারি বিবেচনায় যুক্তরাষ্ট্র ভালো অবস্থানে রয়েছে। কিন্তু দেশটির শীর্ষ সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ও হোয়াইট হাউসের করোনাভাইরাস প্রতিরোধ কমিটির উপদেষ্টা অ্যান্থনি ফাউসি বলেছেন, আমেরিকা এখনও করোনাভাইরাসের প্রথম ঢেউয়ের কবলে রয়েছে।
বিশ্বে এই মুহূর্তে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ৯৬ হাজার ৯৮ জন এবং মারা গেছেন এক লাখ ৩১ হাজার ৪৮০ জন।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES