মোহাম্মদপুরে নকশা বহির্ভূত ৬ ভবনের অংশ অপসারণ

মোহাম্মদপুরে নকশা বহির্ভূত ৬ ভবনের অংশ অপসারণ

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর এলাকার তাজমহল রোডে অনুমোদিত নকশার বাহিরে ভবন নির্মাণ করায় ছয়টি ভবনের নকশা বহির্ভূত অতিরিক্ত অংশ ভেঙ্গে অপসারণ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
গতকাল রোববার রাজউকের জোন-৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. খায়রুজ্জামান ও অথরাইজড অফিসার মাকিদ এহসানের যৌথ নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। একই সঙ্গে ওই ভবনগুলোর একটির মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে সংস্থাটি।
রাজউক সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) আতিকুর রহমান জানান, তাজমহল রোডের ২৪/২১ নম্বর হোল্ডিংয়ে ৩টি দোকান ও ১টি ফাস্টফুড শপ, ১৪/১২ নং হোল্ডিংয়ের ১টি দোকান, ১৪/১৬ নং হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলে পরিচালিত ১টি গাড়ি মেরামতের ওয়ার্কশপ অপসারণ করা হয়। এছাড়া অনুমোদিত নকশা বহির্ভূত ভবনের সেট-ব্যাকের স্থলে নির্মিত নির্মাণাধীন (একত্রীভূত) ২৪/১ ও ২৪/২ নং হোল্ডিংয়ের সিঁড়ি, ১৪/১৫ নং হোল্ডিংয়ের বারান্দা এবং (একত্রীভূত) ১৪/৭ ও ২৪/২ নং হোল্ডিংয়ের বারান্দা ও ক্যান্টিলিভারের আংশিক অংশ ভেঙ্গে অপসারণ করা হয়। এদের মধ্যে (একত্রীভূত) ১৪/৭ ও ২৪/২ নং হোল্ডিংয়ের মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভবনগুলোর অবৈধ বাকি অংশ আগামী ১৫ দিনের মধ্যে অপসারণের জন্য সকল হোল্ডিংয়ের মালিকের মুচলেকা নেওয়া হয় বলে জানান আতিকুর রহমান। এসময় রাজউকের জোন-৩ এর সহকারী অথরাইজড অফিসার মো. ইলিয়াস মিয়া, প্রধান ইমারত পরিদর্শক আবুল কালাম আজাদ, ইমারত পরিদর্শক বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES