বৃহঃ. নভে ১৪, ২০১৯

মেক্সিকোতে বাংলাদেশিসহ ৬৫ জন আটক

মেক্সিকোতে বাংলাদেশিসহ ৬৫ জন আটক

Last Updated on

প্রত্যাশা ডেস্ক : অনেক দিন খেতে পাননি তারা। পানিশূন্যতা দেখা দেয়ায় শরীর একেবারে কাহিল। এমন অবস্থায় বাংলাদেশ, ভারত আর শ্রীলঙ্কার ৬৫ জন অভিবাসনপ্রত্যাশীর সন্ধান পেয়েছে মেক্সিকোর পুলিশ। মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন তারা।
মেক্সিকোর জননিরাপত্তা দফতর এক বিবৃতিতে জানিয়েছে, ভেরাক্রুজ রাজ্যের হাইওয়েতে ৬৫ জন অভিবাসনপ্রত্যাশীকে খুব কাহিল অবস্থায় উদ্ধার করে কেন্দ্রীয় পুলিশের একটি টহল দল। তাদের প্রত্যেককে খাবার, পানীয় এবং প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কাছের একটি অভিবাসন কেন্দ্রে নেয়া হয়েছে।
জানা গেছে, দক্ষিণ এশিয়ার তিনটি দেশ থেকে যাওয়া ৬৫ জন অভিবাসনপ্রত্যাশী গত ২৪ এপ্রিল কাতার থেকে তুরস্কে যান। তারপর তুরস্ক থেকে কলম্বিয়া, কলম্বিয়া থেকে ইকুয়েডর, ইকুয়েডর থেকে পানামা, পানামা থেকে গুয়াতেমালা এবং অবশেষে গুয়াতেমালা থেকে মেক্সিকো পৌঁছান। মেক্সিকোয় পৌঁছানোর পর কেয়াটসাকোরকোস নদী হয়ে নৌকায় মেক্সিকোর উত্তর দিকের সীমান্তে চলে যান তারা। কেন সেদিকে গেলেন তা মেক্সিকো কর্তৃপক্ষও বুঝতে পারছে না। কেননা দেশটির উত্তর সীমান্ত থেকে অনেক দূরে যুক্তরাষ্ট্রের সীমান্ত। নৌপথে উত্তর সীমান্তে যেতে অনেক দিন ব্যয় হওয়ায় সঙ্গে থাকা খাবার শেষ হয়ে যায় অভিবাসনপ্রত্যাশীদের। পুলিশ উদ্ধার না করলে হয়ত জীবন বিপন্ন হতো তাদের। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে, মেক্সিকোতে প্রায়ই অভিবাসনপ্রত্যাশীদের আটকের ঘটনা ঘটে। ধরা পড়া ৬৫ জনকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করছে বলে জানিয়েছে মেক্সিকো সরকার। সূত্র : ডয়েচে ভেলে

Please follow and like us:
3