রবি. আগ ১৮, ২০১৯

মুশতাক-জিয়া-এরশাদের ক্ষমতা ছিল অবৈধ : শিক্ষামন্ত্রী

মুশতাক-জিয়া-এরশাদের ক্ষমতা ছিল অবৈধ : শিক্ষামন্ত্রী

Last Updated on

চট্টগ্রাম প্রতিনিধি : খন্দকার মুশতাক, জিয়াউর রহমান ও এরশাদের ক্ষমতা ছিল অবৈধ। এরা অসাংবিধানিকভাবে ক্ষমতায় এসেছিলেন। হাইকোর্ট সুপ্রিম কোর্টও এ সম্পর্কে রায় দিয়েছেন। তারা ২১ বছর অবৈধ শাসন করে দেশকে পেছনের দিকে ঠেলে দিয়েছেন।
গতকাল রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চ্যান্সেলর স্বর্ণপদক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, একাত্তরের পর একটি সম্মানজনক, সুখী-সমৃদ্ধশালী দেশ গড়তে বঙ্গবন্ধু যখন এগিয়ে এসেছিলেন, তখন তাকে হত্যা করা হয়। অনেকেই বলেন কিছু বিভ্রান্ত সৈনিক হত্যা করেছে, কিন্তু এটি ছিল পরিকল্পিত হত্যা। তারাই হত্যা করেছে যারা একাত্তরে পরাজিত হয়েছিল। এ পরাজিত শক্তি পরাজয়ের প্রতিশোধ নিতেই এ হত্যাকা- চালানো হয়। তারা ব্যক্তি বঙ্গবন্ধু নয়, দেশকে পিছিয়ে দিতেই এ প্রতিশোধ নিয়েছিল।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন।
এর আগে ২০০৯-২০১৬ সাল পর্যন্ত অনুষ্ঠিত চ্যান্সেলর স্বর্ণপদক রচনা প্রতিযোগিতায় বিজয়ী ৩৩ শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে ১৭ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক ও ১৬ জনের হাতে আর্থিক সম্মাননা তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায়। এছাড়া পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন হুমায়ন কবির ও রেজওয়ানা ইসলাম। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের সভাপতি-পরিচালকবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
2