রবি. অক্টো ২০, ২০১৯

মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হবে আগামী মাসের মধ্যে: মন্ত্রী

মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হবে আগামী মাসের মধ্যে: মন্ত্রী

Last Updated on

গোপালগঞ্জ প্রতিনিধি : প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, আগামী মাসের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়ে যাবে। সেখানে নতুন শ্রমিক নিয়োগও শুরু হবে। এ ব্যাপারে সে দেশের সঙ্গে কথা হয়েছে এবং প্রথম ধাপের কাজ শেষ হয়েছে।
গতকাল শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলির পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
অবৈধভাবে বিদেশ পাড়ি দেওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী দালাল ও এজেন্টদের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘আমার প্রথম কাজই হবে তাদের ধরা যারা অবৈধভাবে বিদেশে লোক পাঠান।’ তিনি বলেন, ‘আমি চাই না আমাদের দেশের কোনো মানুষ অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে মারা যাক।’ তিনি এ মৃত্যুকে মৃত্যু না বলে ‘হত্যাকাণ্ড’ হিসেবে উল্লেখ করেন। তিনি দালালদের ব্যাপারে সজাগ থেকে তাদের আইনের হাতে সোপর্দ করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এর আগে মন্ত্রী দুপুর ১২টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা, মন্ত্রীর নির্বাচনী এলাকার আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
2