সোম. এপ্রি ৬, ২০২০

মনোনয়ন জমা দিয়েই অভিযোগ বিএনপি প্রার্থীর

মনোনয়ন জমা দিয়েই অভিযোগ বিএনপি প্রার্থীর

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনে দল থেকে মনোনয়ন পাওয়ার পর নিয়ম অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিলেন ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম। মনোনয়ন জমা শেষে তিনি অভিযোগ করেন, নির্বাচন ব্যবস্থাপনা ভেঙে গেছে। এটা থেকেই রাজনৈতিক সংকট তৈরি হয়েছে। বিশ্বাসযোগ্যতা হারিয়েছে নির্বাচন।
গতকাল বুধবার রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে তিনি এসব কথা বলেন। বিএনপি প্রার্থী বলেন, ‘নির্বাচন কমিশনের ভেতর সমস্যা রয়েছে। বেশকিছু প্রস্তাবনা আছে। যদি তা গ্রহণ করে কমিশন, তাহলে গ্রহণযোগ্য নির্বাচন দেয়া সম্ভব।’ রবিউল আলম বলেন, ‘জনগণ যদি ভোট দিতে পারে এবং গ্রহণযোগ্য নির্বাচন যদি সরকার ও কমিশন দিতে পারে, তবে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত।’
ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন বলেন, আজকে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ছয় প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগ ও বিএনপির দুজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমাদের প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছি। ভোটকেন্দ্র নির্ধারণ করেছি। এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। ১১৭টি কেন্দ্র নির্ধারণ করেছি। সবগুলোতেই ইভিএমে ভোট হবে।
আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী ছাড়া মনোনয়নপত্র সংগ্রহকারী অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী এবং স্বতন্ত্র হিসেবে আব্দুল মান্নান। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়। আগামী ২১ মার্চ এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

Please follow and like us:
3