ভার্চুয়াল ও ত্রিমাত্রিক একক শিল্পকর্ম প্রদর্শনী

ভার্চুয়াল ও ত্রিমাত্রিক একক শিল্পকর্ম প্রদর্শনী

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক দূর্যোগের গতিপ্রকৃতি বা Pandemic Mood শিরোনামে পাক্ষিক চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ‘চিত্রকলা গ্যালারি’।
ভয়াবহ করোনাময় সময়কে কাজে লাগিয়ে চিত্রশিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক যে সকল চিত্রকর্ম সম্পাদন করেন তা নিয়ে ‘চিত্রকলা গ্যালারি’ চিত্র প্রদর্শনীটির আয়োজন করেছে। প্রদর্শন’টি চলবে ১৫-৩০ জুন ২০২০ পর্যন্ত।

চিত্রশিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের একজন সিনিয়র শিক্ষক। যার রয়েছে অসাধারণ সাংগঠনিক ক্ষমতা। তিনি বাংলাদেশ চারুশিল্পী সংসদের প্রতিষ্ঠাতা কনভেইনার এবং পরবর্তীতে সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অংকন ও চিত্রায়ন বিভাগের এলামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। শিশু-কিশোরদের চিত্রাঙ্কন শিক্ষার বিষয়ে স্যারের বেশ গুরুত্বপূর্ণ অবদান লক্ষ করা যায়। দেশ স্বাধীনের পর ঢাকায় তিনি বেশ কিছু মানসম্পন্ন আর্ট স্কুল গড়ে তোলেন। স্যারের পরিচালনায় সেগুলি প্রতিষ্ঠিত ও সচল রয়েছে।

বাংলাদেশের প্রথম সৃজনশীল বেসরকারি বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র তিনি বোর্ড অব ট্রাস্টি এবং সম্মানিত উপদেষ্টা। তিনি একজন আপাদমস্তক সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং একজন সৌখিন সংগীত শিল্পীও বটে। ঘরোয়া আড্ডায় তাঁরকণ্ঠের গান শ্রোতাদের মুগ্ধ করে। এই শখের বসেই তিনি একটি রবীন্দ্রসংগীতের অডিও অ্যালবাম প্রকাশ করেন।

একক চিত্রপ্রদর্শনী ছাড়াও বিভিন্নক্ষেত্রে তাঁর পদচারণা লক্ষ করা যায়। উল্লেখ্য যে, ছবি বিক্রয়ের অর্থ করোনা আক্রান্ত এবং দুস্থদের মাঝে বিতরণ করা হবে।
কর্মমুখি, সৃজনশীল, সাংস্কৃতিক শিক্ষার পথিকৃৎ সদ্য প্রয়াত শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: ইমামুল কবীর শান্ত’কে এই চিত্র প্রদর্শনীটি উৎসর্গ করা হয়েছে।

Please follow and like us:
3
20
fb-share-icon20
Live Updates COVID-19 CASES