বৃহঃ. ফেব্রু ২৭, ২০২০

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হলো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে’ ২০২০

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হলো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে’ ২০২০

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : গতকাল মঙ্গলবার জমকালো অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উদযাপিত হলো ‘শান্ত-মারিয়াম ফাউন্ডেশন-ডে-২০২০ ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত’র শুভ জন্মদিন। ১১ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর উত্তরায় ‘জমজম কনভেনশন সেন্টারে’ কেক কাটা ও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময় ও শান্ত-মারিয়ম ফাউন্ডেশনের কর্মকর্তাদের সংবর্ধনা প্রদানসহ নানা আয়োজনে দিবসটি যৌথভাবে পালন করে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়।
পবিত্র কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর স্বাগত বক্তব্য রাখেন শান্ত-মারিয়াম একাডেমির উপদেষ্টা প্রফেসর ড. মোস্তাফিজুল হক। স্বাগত বক্তব্যে তিনি ইমামুল কবীর শান্ত’র ওপর সংক্ষিপ্ত আলোচনা উপস্থাপন করেন। এরপর শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও এর সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাদের প্রিয় চেয়ারম্যানকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা ও বর্ণাঢ্য সংবর্ধনা প্রদানসহ জন্মদিনের কেক কাটেন। অনুষ্ঠানে চায়না রেডিও ইন্টারন্যাশনাল, বাংলাদেশের কর্মকর্তাবৃন্দ, দেশের বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডাঃ আহসানুল কবীর, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান ও ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য, শিক্ষকবৃন্দ এবং ফাউন্ডেশনের সকল অঙ্গ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীসহ দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র শিশু-কিশোরদের নৃত্য, সঙ্গীত ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণসহ মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সর্বশেষ ভাইস চেয়ারম্যান ডাঃ আহসানুল কবীর-এর ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হয় বর্ণাঢ্য এ অনুষ্ঠান।
উল্লেখ্য, ফাউন্ডেশন ডে’ উপলক্ষে গত ৮ ফেব্রুয়ারি থেকে একটানা চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সূচনা দিনে ৮ ফেব্রুয়ারি শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে একাডেমির শিশু-কিশোরদের নৃত্য, সঙ্গীত ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন, ২য় দিন ৯ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর উত্তরখানে ‘শান্ত নিবাসে’ মিলাদ ও দোয়া মাহফিল, তৃতীয় দিন ১০ ফেব্রুয়ারি শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ১নং ক্যাম্পাস ও সিটি ক্যাম্পাসে রক্তদান কর্মসূচি এবং চূড়ান্ত দিন ১১ ফেব্রুয়ারি ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পালন করা হয় ফাউন্ডেশন ডে ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের জন্ম দিন।
উল্লেখ্য, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের অধীনে পরিচালিত হচ্ছে দেশের প্রথম কর্মমুখী, সৃজনশীল ও সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয়; শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ফ্যাশনস লিঃ, দেশের প্রথম কুরিয়ার সেবা ‘সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিঃ, দৈনিক আজকের প্রত্যাশা ও সমাজের দুস্থ অসহায় শিশু কিশোর ও বয়স্কদের পুনর্বাসন প্রতিষ্ঠান ‘শান্ত নিবাস’সহ বিভিন্ন জনসেবাধর্মী কর্মমুখী নানা প্রতিষ্ঠান।

Please follow and like us:
3