বিয়ের আগে এড়িয়ে চলা দরকার যে বিষয়গুলো

বিয়ের আগে এড়িয়ে চলা

লাইফস্টাইল ডেস্ক : বিয়ে মানে নতুন একটি সম্পর্কের শুরু। এই সম্পর্ক দুজন মানুষের তো বটেই, দুটি পরিবারেরও। আর বিয়ের আয়োজন নিয়ে দুই পরিবারের থাকে ভিন্ন ভিন্ন মত। তখনই হয় মুশকিল। কারণ সবার মতো করে সবকিছু করা সম্ভব হয়ে ওঠে না। আবার এসব কারণে অনেক সময় বিয়ের পাত্র-পাত্রীর মধ্যেই দেখা দিতে পারে ভুল বোঝাবুঝি। তাই কিছু বিয়ের আগে কিছু বিষয় এড়িয়ে চলাই ভালো। জেনে নিন-
খরচ: বিয়ে মানে যেমন আনন্দ, তেমন দুশ্চিন্তাও। এই দুশ্চিন্তা সমস্ত আয়োজন নিয়ে। সব ঠিকঠাকভাবে হবে কি না, খরচাপাতি আবার বাজেট ছাড়িয়ে যাবে কি না সেসব চিন্তা তো থাকেই। তবে এসব নিয়ে হবু সঙ্গীর সঙ্গে খিটিমিটি বাঁধাতে যাবেন না যেন। কারণ একবার সমস্যা দেখা দিলে তার জের বহুদিন পর্যন্ত চলতে পারে। তাই দুজনে একসঙ্গে আলোচনা করে বাজেট ঠিক করে নিন। ভুলেও এই নিয়ে মনোমালিন্য করতে যাবেন না যেন।
শ্বশুরবাড়ির মতামত: বিয়েকে কেন্দ্র করে দুই বাড়িরই নানারকম ইচ্ছে আকাঙ্ক্ষা থাকবে এবং প্রত্যেকেই চাইবেন তার ইচ্ছামতো সব কিছু চলুক। ফলে তীব্র মনকষাকষি দেখা দেয়াও অসম্ভব নয়। এক্ষেত্রে আপনাদের দুজনের মতের মিল থাকতে হবে। দুজনে মিলে একসঙ্গে যার যার বাড়ির লোকজনকে বোঝান এবং একটা মধ্যপন্থা বেছে নিন।
বিয়ে সংক্রান্ত দায়িত্ব: বিয়ে সংক্রান্ত যাবতীয় কাজকর্ম দুই পক্ষকেই সমানভাবে ভাগ করে দিন। কোনো এক পক্ষের উপর যেন যাবতীয় দায়িত্ব না চাপে। না হলে ভবিষ্যতে সমস্যা দেখা দিতে পারে।

Please follow and like us:
0