শনি. নভে ২৩, ২০১৯

বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান জাবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান জাবি শিক্ষার্থীদের

Last Updated on

সাভার প্রতিনিধি : অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও হল ছাড়ার নির্দেশ প্রত্যাখ্যান করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। তারা জাবি কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন।
গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে থেকে মিছিল বের করে পরিবহন চত্বরে এসে বিক্ষোভ করেন তারা। এ সময় উপাচার্যের অপসারণ দাবি ও আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে স্লোগান দিতে থাকেন। পাশাপাশি ক্যাম্পাস থেকে ঢাকা রুটের বাস আটকে রাখেন। শিক্ষার্থীরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের ক্যাম্পাস বন্ধ ঘোষণার সিদ্ধান্ত তারা প্রত্যাখ্যান করছেন। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলনে থাকবেন। আন্দোলনের অন্যতম সংগঠক ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয় বলেন, ‘হল ও ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত আমরা মানি না। বিশ্ববিদ্যালয় থেকে কোনো বাস বাইরে যেতে পারবে না। এই উপাচার্যকে অবিলম্বে অপসারণ করতে হবে।’
এর আগে বেলা ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করে জাবি শাখা ছাত্রলীগ। এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীসহ অন্তত ৩৫ জন আহত হন। এর প্রেক্ষিতে বিকেল সাড়ে ৩টার দিকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেয়া হয়। এছাড়া বিকেল সাড়ে ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়।

Please follow and like us:
3