রবি. ডিসে ৮, ২০১৯

বিনিয়োগের আড়ালে ৯৭ কোটি টাকা আত্মসাত, মামলা

বিনিয়োগের আড়ালে ৯৭ কোটি টাকা আত্মসাত, মামলা

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : ভুয়া তথ্য ও কাগজপত্রের মাধ্যমে বিনিয়োগের আড়ালে ৯৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় দ্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক চেয়ারম্যানসহ সাতজনকে আসামি করা হয়েছে।
দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য সংবাদমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন উপসহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম।
মামলার আসামিরা হলেন দ্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের সাবেক চেয়ারম্যান সাইমন এ পেরেরা, সাবেক মহাব্যবস্থাপক রতন এফ কস্তা, আরিয়ান কেমিক্যালস লিমিটেডের মালিক মো. ওমর শরীফ, স্বপ্নিল ট্রেডিং করপোরেশনের মালিক মো. জুবাইদুর রহমান, শহীদ ট্রেডিং করপোরেশনের মালিক গাজী শহীদ, হাসান ট্রেডিং করপোরেশনের মালিক হাসান মোড়ল এবং মামুন এন্টারপ্রাইজের মালিক মাসুম বিল্লাল।
মামলার এজাহারে বলা হয়, আসামিরা প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে ভুয়া তথ্য ও দলিল জমা দিয়ে আরিয়ান কেমিক্যালস লিমিটেডের অনুকূলে শেয়ার কেনা ও বিনিয়োগের আড়ালে দ্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের ৯৭ কোটি টাকা আত্মসাৎ করেছেন। তাঁরা অর্থ স্থানান্তর ও একাধিকবার লেয়ারিংয়ের মাধ্যমে অর্থের উৎস, অবস্থান, মালিকানা গোপন করেছেন ।

Please follow and like us:
3