রবি. মে ১৯, ২০১৯

বিএসএমএমইউ’র আন্দোলন আপাতত স্থগিত, আলোচনায় বসবেন ভিসি

বিএসএমএমইউ’র আন্দোলন আপাতত স্থগিত

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আজ মঙ্গলবার আলোচনায় বসবেন-এমন আশ্বাসে গতকাল সোমবারের মতো আন্দোলন স্থগিত করেছেন আন্দোলনকারী চিকিৎসকরা।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নান ভিসির সঙ্গে আলোচনার ব্যাপারে আশ্বস্ত করেন। আন্দোলনকারী চিকিৎসকরা জানান, সোমবার ভিসি স্যার কার্যালয়ে ছিলেন না, তাই মঙ্গলবার ভিসি স্যারের কাছে বিভিন্ন অনিয়ম তুলে ধরে স্মারকলিপি দেবেন।
এদিকে সোমবার সকালে ২০০ মেডিকেল অফিসার নিয়োগ পরীক্ষার ঘোষিত ফলাফলে অনিয়মের অভিযোগ তুলে পরীক্ষার ফলাফল বাতিল ও উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন সুযোগ বঞ্চিত পরীক্ষার্থীরা। তারা ভিসি কার্যালয় ঘেরাও এবং অবস্থান গ্রহণ করে পরীক্ষা বাতিল ও ভিসির পদত্যাগের দাবিতে শ্লোগান দেন।
আন্দোলনকারী চাকরি প্রত্যাশী চিকিৎসকদের দাবি, ভর্তি পরীক্ষার ফলাফলে নজিরবিহীন অনিয়ম হয়েছে। ভিসি ও পরীক্ষা নিয়ন্ত্রণসহ তাদের স্বজনদের নিয়োগ দিতে পরীক্ষার ফলাফলে টেম্পারিং করা হয়।
গত ২০ মার্চ অনুষ্ঠিত ২০০ ডাক্তার নিয়োগ পরীক্ষার ফলাফল গত রোববার প্রকাশিত হয়েছে। ১৮০ জন মেডিকেল অফিসার ও ২০ জন ডেন্টাল চিকিত্সক পদে ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় ৮ হাজার ৫৫৭ জন চিকিত্সক অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১ পদের জন্য ৪ জনকে পাস করানো হয়। এ হিসেবে ৭১৯ জন মেডিকেল অফিসার ও ডেন্টালের ৮১ জন মিলে মোট ৮২০ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। চূড়ান্ত নিয়োগের লক্ষ্যে তাদের ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

Please follow and like us:
0