Published On: বুধবার ২৩ মে, ২০১৮

বরিশাল কলোনিতে গুঁড়িয়ে দেওয়া হল ‘মাদকের খুপড়ি’

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে মাদকের আখড়া হিসেবে পরিচিত বরিশাল কলোনিতে অভিযান চালিয়ে বেশ কয়েকটি ঘর গুঁড়িয়ে দিয়েছে পুলিশ।
গতকাল বুধবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশের এই অভিযান চলে। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, “অভিযানে মাদক স্পট সংশ্লিষ্ট বিভিন্ন স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে।”

“ওই কলোনিতে মাদক সেবন ও বিক্রির খুপড়ি করা হয়েছিল। আর তার আশপাশে অবৈধ স্থাপনা তৈরি করে সেখানে মাদক বিক্রেতারা থাকত।”
মাদক সেবনের স্থানগুলোর পাশাপাশি বিক্রেতাদের বসবাসের ঘরগুলো ভেঙে দেওয়া হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা রউফ। চট্টগ্রাম রেল স্টেশনের সীমানা প্রাচীর লাগোয়া আইস ফ্যাক্টরি রোড বরিশাল কলোনির মাদক সেবী ও বিক্রেতাদের কাছে আখড়া হিসেবে পরিচিত।
গত ১৭ মে র‌্যাবের কথিত বন্দুকযুদ্ধে হাবিবুর রহমান ও মোশারফ হোসেন ওরফে মুসা নামে দুজন নিহত হয়। র‌্যাবের দাবি তারা দুইজনই মাদক ব্যবসায়ী। এরপর পুলিশও সেখানে অভিযান চালায়। এর আগে বিভিন্ন সময়ে ওই এলাকায় পুলিশের পক্ষ থেকে মাদক সেবনের খুপড়ি জ্বালিয়ে দেওয়া হলেও অভিযান শেষ হতে না হতেই আবার ঘাঁটি গেঁড়ে বসে মাদক বিক্রেতারা। বরিশাল কলোনীর মাদক স্পটগুলো ‘গিরা’ নামে পরিচিত। সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন বলেন, “নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযানে রাজুর গিরা, নাজমার গিরা ও হাবিবের গিরার অন্তত ৩০টি স্থাপনা ভেঙে দেওয়া হয়।”
নগর পুলিশের দক্ষিণ জোনের উপ-কমিশনার, অতিরিক্ত উপ-কমিশনার, কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অভিযানের সময়  উপস্থিত ছিলেন। বরিশাল কলোনী ও তার আশেপাশের মাদক স্পটগুলোতে এই রকম অভিযান চলবে বলে জানান ওসি নেজাম।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Videos