বুধ. ফেব্রু ২০, ২০১৯

বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব

বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের ওয়েবসাইটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ঢাকায় দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার বিকেলে পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক তারেক মোহাম্মদ।
এ নিয়ে তারেক মোহাম্মদ একটি শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানের ওয়েবসাইটে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে শাহ ফয়সাল কাকারকে তলব করা হয়। এ বিষয়ে তাঁর হাতে একটি কূটনৈতিক পত্র দেওয়া হয়েছে।
ভারপ্রাপ্ত হাইকমিশনার এ সময় দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালককে জানান, বাংলাদেশের প্রতিবাদের বিষয়টি তিনি ইসলামাবাদের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি ফবভবহপব.ঢ়শ নামের একটি পাকিস্তানি ওয়েবসাইটে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে। ওই ওয়েবসাইটটি মূলত পাকিস্তান সরকার পরিচালনা করে থাকে। তবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদায় নেওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শাহ ফয়সাল কাকার তলবের বিষয়টি পুরোপুরি এড়িয়ে গেছেন। উল্টো তিনি সাংবাদিকদের জানান, মহাপরিচালকের সঙ্গে তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করতে এসেছেন।

Please follow and like us:
0