Published On: বুধবার ১৩ জুন, ২০১৮

ফুটবল মহারণ শুরু আজ

ক্রীড়া ডেস্ক : আজ পর্দা উঠবে ফুটবল মহাযজ্ঞের। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ৮১ হাজার দর্শক সেটির প্রত্যক্ষ সাক্ষী হচ্ছে। টেলিভিশনের পর্দায় চোখ রাখবে আরো কত কোটি ফুটবলপ্রেমীÑ তার ইয়ত্তা নেই! যদিও অনেক আগে থেকে বিশ্বকাপের বাঁশির সুর কান পাতলে শোনা যাচ্ছে! তবে যেটা এতদিন কল্পনা আর আবেগে ঠাসা ছিল, তা এবার রূপ নিতে যাচ্ছে বাস্তবে। এ জন্য অপেক্ষা করতে হবে বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত।
যদিও সন্ধ্যা ৭টায় শুরু হবে মূলত উদ্বোধনী অনুষ্ঠান। এর পরই বাজবে ২১তম বিশ্বকাপ ফুটবলের বাঁশি। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার প্রতিপক্ষ সৌদি আরব। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোর তুলনায় দুর্বল হওয়ায় তাই খেলার চাইতে উদ্বোধনী অনুষ্ঠানের দিকে বেশি ঝোঁক থাকবে ফুটবলপ্রেমীদের। তবে আগামীকাল শুক্রবার থেকে জমে উঠবে রাশিয়া বিশ্বকাপ। এদিন থাকা তিনটি ম্যাচের দুটিতে তারকায় ঠাসা। সন্ধ্যায় ৬টার ম্যাচে দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হবে মিশর। উরুগুয়ের দলে যেমন রয়েছে এডিনসন কাভানি ও লুইস সুয়ারেজের মতো বিশ্বসেরা তারকা। তেমনি মিশরের রয়েছে একজন মোহাম্মদ সালাহ। তবে এই ম্যাচে তিনি খেলবেন কিনা সেটা নিশ্চিত নন। দিনের পরের ম্যাচটি কম গুরুত্বপূর্ণ হলেও রাত ১২টার ম্যাচটি হবে আবারও তারকায় ঠাসা। স্পেন ও পর্তুগালের এক ঝাঁক তারকা ফুটবলারের দেখা মিলবে এই ম্যাচে। আগামী শনিবার রয়েছে গতবারের রানার্স আপ আর্জেন্টিনার ম্যাচ। আইসল্যান্ডের মুখোমুখি হবে মেসিরা। আর এর পরদিন রোববার রয়েছে ব্রাজিল ও জার্মানির মতো দলের ম্যাচ। সব মিলিয়ে প্রতিটি দিনই থাকছে ফুটবলপ্রেমীদের জন্য বিনোদনে ভরা সেরা সেরা দলের খেলা।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Videos