শনি. সেপ্টে ২১, ২০১৯

প্রধানমন্ত্রীর প্রতি বিএনপির সাংসদের কৃতজ্ঞতা

প্রধানমন্ত্রীর প্রতি বিএনপির সাংসদের কৃতজ্ঞতা

Last Updated on

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বিএনপির দলীয় সাংসদ হারুনুর রশীদ। গতকাল সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে নিজের কৃতজ্ঞতার কথা তুলে ধরেন হারুন।
সম্পূরক প্রশ্ন করতে গিয়ে হারুনুর রশীদ বলেন, সম্প্রতি ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চালু হয়েছে। এটি উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের সাংসদ হারুনুর রশীদকেও আমন্ত্রণ জানানো হয়। কিন্তু তিনি ওই অনুষ্ঠানে থাকতে পারেননি। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে জিজ্ঞাসা করেছিলেন, ‘হারুন কোথায়’?
প্রধানমন্ত্রী খোঁজ নেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান হারুন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে যে ছয়জন নির্বাচিত হন তাঁদের মধ্যে হারুনুর রশীদ একজন। তিনি চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে জয়ী হন। এরপর গত ২৯ এপ্রিল তিনিসহ বিএনপির চার সাংসদ শপথ নেন।
বিএনপির নির্বাচিত সাংসদদের মধ্যে থেকে গত ২৫ এপ্রিল সাংসদ হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও থেকে নির্বাচিত জাহিদুর রহমান। এর দুদিন পর জাহিদকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। হারুনুর রশীদসহ চারজন সাংসদ শপথ নেন ২৯ এপ্রিল। তবে এই চারজনকে দল থেকে বহিষ্কার করা হয়। শপথ নেওয়ার পর হারুন বরং বলেছিলেন, দলীয় সিদ্ধান্ত মেনেই শপথ নিয়েছেন। বিএনপির আরেক নির্বাচিত সাংসদ এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবশ্য শপথ নেননি। তিনি শপথ না নেওয়ায় তাঁর শূন্য আসন বগুড়া-৬ এ উপনির্বাচন হয়। সেখান থেকে নির্বাচিত হন বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ।

Please follow and like us:
2