প্যারিসে ছুরি হামলায় পাকিস্তানি তরুণসহ আটক ৭

আন্তর্জাতিক ডেস্ক : প্যারিসের বিতর্কিত রম্য ম্যাগাজিন শার্লি এবদোর পুরোনো কার্যালয়ের সামনে ছুরি হামলার ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার স্থানীয় সময় দুপুরে চালানো ওই হামলায় দুইজন গুরুতর আহত হন।
২০১৫ সালের ৭ জানুয়ারি শার্লি কার্যালয়ে সন্ত্রাসী হামলায় কার্টুনিস্টসহ ১২ জন নিহত হন। নবী মুহাম্মদ (সঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের পর সন্ত্রাসীদের আক্রোশের শিকার হন ওই রম্য সাময়িকীর সাংবাদিক ও কার্টুনিস্টরা। ওই ঘটনায় দুই সন্ত্রাসীকে সহায়তা দেওয়ার অভিযোগে প্যারিসে ১৪ জনের বিরুদ্ধে বিচার কাজ চলছে। এর মধ্যে শুক্রবার আবারও ছুরি হামলা হয়।
পুলিশ জানায়, মূল সন্দেহভাজন পাকিস্তানি বংশোদ্ভূত ১৮ বছর বয়সী এক তরুণকে ঘটনাস্থল থেকেই আটকের পাশাপাশি আরও ৬ জনকে আটক করা হয়েছে।
শুক্রবার প্যারিসের প্র্বূাঞ্চলের ১১তম অ্যারনডিসমেন্টে ওই হামলার পর নিরাপত্তা বেষ্টনি বসানো হয়েছে। জনসাধারণকে ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে মাংস কাটায় ব্যবহৃত একটি ধারালো ছুরি।
হামলায় আহত দুই ব্যক্তির অবস্থা সম্পর্কে এখনও কোনও কিছু জানায়নি ফরাসি কর্তৃপক্ষ। যদিও ঘটনাস্থলে দেশটির প্রধানমন্ত্রী জেন ক্যাস্টেক্স বলেছেন, তাদের জীবন শঙ্কটাপন্ন নয়। আহত দুই ব্যক্তি একটি টেলিভিশন কোম্পানির প্রোডাকশন কর্মী বলে জানিয়েছেন তাদের এক সহকর্মী।

Please follow and like us: