Published On: সোমবার ২২ ফেব্রুয়ারি, ২০১৬

পোশাক শিল্পের করপোরেট কর কমছে: বাণিজ্যমন্ত্রী

Share This
Tags

অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়, বিজিএমইএ ও এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) উদ্যোগে চলমান দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্ত শ্রমিকদের মাঝে সনদ, প্রশিক্ষণ ভাতা ও চাকরির নিয়োগপত্র বিতরণ করেন মন্ত্রী।

প্রকল্পের আওতায় সদ্যবিলুপ্ত ছিটমহলের ২৯ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়। দেড় মাসের প্রশিক্ষণ শেষে তাদের কয়েকজনকে বিজিএমইএর সদস্য কারখানায় চাকরি দেওয়া হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ছিটমহলের মানুষদের ডেকে এনে প্রশিক্ষণ দেওয়া, ভাতা দেওয়া, চাকরি দেওয়া একটি মহৎ কাজ। বিজিএমইএ ২০২১ সালের মধ্যে ৫০ বিলিয়ন ডলারের বার্ষিক রপ্তানির যে লক্ষ্য ঠিক করেছে তা করতে শ্রমিক সংখ্যা ১৫-২৫% বাড়াতে হবে। সেজন্যই দক্ষ জনশক্তি সৃষ্টিতে এই প্রশিক্ষণ ভালো একটা উদ্যোগ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম, দক্ষতা উন্নয়ন প্রকল্পের (এসইআইপি) পরিচালক আব্দুর রউফ তালুকদার ও বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

সিদ্দিকুর রহমান বলেন, এসইআইপি এর আওতায় পোশাক শিল্পের বিভিন্ন পদে, বিশেষ করে প্রাথমিক থেকে মধ্যম পর্যায় পর্যন্ত বিভিন্ন পদে ৪৩,৮০০ দক্ষ জনশক্তি তৈরি করা হবে।

ইতোমধ্যে প্রকল্পটির প্রথম ধাপ সফলভাবে সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Videos