পৃথক বন্দুকযুদ্ধে তিনজন নিহত

প্রত্যাশা ডেস্ক : গতকাল একইদিনে তিন স্থানে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছে। নারায়ণগঞ্জের ফতুল্লায় পুলিশের টহল গাড়ি থেকে অস্ত্র চুরি মামলায় এক আসামির বন্দুকযুদ্ধে মৃত্যু হয়েছে। ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের জানান, গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে আলামিন নগর এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে। নিহত পারভেজ (২৪) দাপা ইদ্রাকপুর এলাকার সোবহান মিয়ার ছেলে। গত রোববার পুলিশের গাড়ি থেকে অস্ত্র খোয়া গেলে চুরির অভিযোগে পারভেজসহ তিনজনের বিরুদ্ধে থানায় মামলা হয়। ওসি মঞ্জুর বলেন, রাত দেড়টার দিকে আলামিন নগর এলাকায় ছিনতাইকারীদের দুই পক্ষে গোলাগুলির খবর আসে। সেখানে গেলে পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে ছিনতাইকারীরা। পুলিশ পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির ভেতর পড়ে মাদক বিক্রেতা ও ছিনতাইকারী পারভেজ আহত হন। তাকে নারায়ণগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ফেনীতে ৬ মামলার আসামি নিহত : ফেনীর দাগনভুঁইয়া উপজেলায় গ্রেফতারের পর বন্দুকযুদ্ধে ছয় মামলার এক আসামির মৃত্যু হয়েছে। দাগনভুঁইয়া থানার ওসি আবুল কালাম আজাদ জানান, উপজেলার খুশিপুর গ্রামে গতকাল বুধবার ভোরে গোলাগুলির এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মুসা আলম মাসুদ (৩৮) ওই গ্রামের শাহ আলমের ছেলে। বলে জানালেও পুলিশ তার পুরো পরিচয় বলেনি। ওসি কালাম বলেন, এক প্রতিবন্ধীকে ধর্ষণের মামলায় পলাতক আসামি হিসেবে গত মঙ্গলবার রাতে মুসাকে গ্রেফতার করে পুলিশ। ভোরে তাকে নিয়ে খুশিপুর গ্রামে অন্য আসামিদের ধরতে গেলে তার লোকজন পুলিশের দিকে গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি ছোড়ে। বন্দুকযুদ্ধে ঘটনাস্থলেই মুসা মারা যান। আর চার পুলিশ আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করেছে জানিয়ে তিনি বলেন, নিহত মুসার বিরুদ্ধে ডাকাতি, ধর্ষণ ও হত্যাসহ ছয়টি মামলা রয়েছে।
ময়মনসিংহে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত সদস্য নিহত : ময়মনসিংহের গফরগাঁওয়ে জেলা গোয়েন্দা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আজিজ (৩০) নামে এক ডাকাত সদস্য নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোর রাতে গফরগাঁও উপজেলার পাগলা থানার বারইহাটী বটতলায় এ ঘটনা ঘটে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান জানান, গতকাল বুধবার ভোর রাতে গফরগাঁও উপজেলার পাগলা থানার বারইহাটী বটতলা আরজ আলী উচ্চবিদ্যালয়ের সামনে রাস্তায় গাছের গুড়ি ফেলে একদল ডাকাত যানবাহনে ডাকাতি করছিল। এমন সংবাদের ভিত্তিতে টহলরত জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে অজ্ঞাতনামা এক ডাকাত সদস্য আহত হয়। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মৃত্যুর আগে ডাকাত সদস্য তার নাম আজিজ বলে জানায়। তবে ঠিকানা জানা যায়নি।

Please follow and like us:
0