পৃথক দুর্ঘটনায় ১০ জন নিহত

প্রত্যাশা ডেস্ক : পৃথক দুর্ঘটনায় গতকাল মঙ্গলবার রাজধানী ঢাকা ১, হবিগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪ এবং ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৩ আরোহী, চট্টগ্রামে কারখানার গাড়ির ধাক্কায় নিরাপত্তাকর্মী সহ মোট ১০ জন নিহত হয়েছে। এছাড়া ঢাকায় ভবন থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু হয়েছে।
বিগঞ্জের মাধবপুর উপজেলায় বাস ও ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত নয়জন। গতকাল মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে উপজেলার শাহপুর বাদশা কোম্পানি এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার পরিদর্শক (তদন্ত) মো. জসিম উদ্দিন খন্দকার জানান। হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ। খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠায় বলে পরিদর্শক জসিম উদ্দিন জানান। আহতদের মধ্যে সাত জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- ফরহাদ মিয়া (৪০), হাজিফুর রহমান (৩২), বুলবুল আহমেদ (৩৬), সারোয়ার জাহান (৩০), জামাল উদ্দিন (৩২), রবিউল ইসলাম (২৮) ও কাশেম মিয়া (১৮) পরিদর্শক জসিম বলেন, শ্যামলী পরিবহনের একটি বাস ঢাকা থেকে যাত্রী নিয়ে সিলেট যাচ্ছিল। পথে বিপরীতমুখী একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান।
ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৩ আরোহী নিহত : ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় ট্রাক চাপায় তিন অটোরিকশা আরোহী নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও তিনজন। মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ মোল্লা জানান, গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার গাবতলী এলাকার মুক্তাগাছা-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মুক্তাগাছার খাজুলিয়া গ্রামের জালাল উদ্দিন (৩৮), কমলাপুর গ্রামের মোস্তাফিজুর রহমান লেবু (৪৫)। বাকি একজনের বয়স ৫০ বছর বলে জানালেও তার পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ওসি আলী আহম্মেদ জানান। তিনি বলেন, অটোরিকশাটি টাঙ্গাইল থেকে যাত্রী নিয়ে মুক্তাগাছার দিকে আসছিল। পথে বিপরীতমুখী একটি ট্রাক আটেরিকশাটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তিন যাত্রীর মৃত্যু হয়।
বাসের গেটে দাঁড়ানো ব্যক্তি লেগুনার চাপায় পিষ্ট : ঢাকার মিরপুর রোডে একটি বাসের গেটে ঝুলন্ত এক ব্যক্তি লেগুনার চাপায় পিষ্ট হয়ে মারা গেছেন বলে পুলিশ জানিয়েছে। গত সোমবার রাত ১০টার দিকে পুলিশের উপকমিশনার (তেজগাঁও) কার্যালয়ের কাছে দুই পরিবহনের প্রতিযোগিতায় পড়ে ফাইজুল ইসলাম রিপন (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয় মোহাম্মদপুর থানার উপপরিদর্শক শেখ জহির জানিয়েছেন। তিনি বলেন, শ্যামলীমুখী প্রজাপতি পরিবহনের একটি বাস এবং একটি লেগুনা একই দিকে যাচ্ছিল। রিপন বাসের গেটে দাঁডিয়ে ছিলেন। লেগুনা দ্রুতগতিতে বাস ঘেঁষে অতিক্রম করার সময় দুই পরিবহনের মাঝে পড়ে মাথা পিষ্ট হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। বাস এবং লেগুনা আটক করা গেলেও দুই চালক পালিয়ে যায়। এছাড়া টিকাটুলিতে এক সুইপার ট্রাকের চাপায় গুরুতর আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।
ভবন থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু: ঢাকার গুলশানে ছয় তলা ভবন থেকে পড়ে এক গৃহকর্মীর মৃত্যু ঘটেছে। গত সোমবার রাতে রিফা (১৬) নামে এই গৃহকর্মীর মৃত্যু হয় বলে পুলিশ জানিয়েছে। গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, রাত সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটে। সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গুলশান-২ নম্বরের ১২২ নম্বর বাড়ির ছয়তলায় ব্যবসায়ী মাহবুবুর রহমানের বাসায় কাজ করতেন রিফা। ওসি বলেন, ‘পালাতে গিয়ে’ মারা গেছে এই গৃহকর্মী। তিনি বলেন, কিছুদিন আগে ব্যবসায়ী ভারত থেকে স্যুটের কাপড় আনেন। কিন্তু এই কাপড়টি আজ পাওয়া যাচ্ছিল না। বাসার অন্য এক গৃহকর্মী তাকে বলেছিল, ওই কাপড় নিয়ে থাকলে তা বের করে না দিলে মারধর করা হবে। এই ভয়ে রিফা পাকঘরে ঢুকে ভেতর থেকে দরজা লাগিয়ে দেয়। অনেক ডাকাডাকি করে না খোলায় দরজার লক ভেঙ্গে দেখে ভেতরে নেই। পরে নিচ থেকে খবর আসে পাশের দোতালায় রিফা পড়ে আছে। ছয়তলা থেকে লোহার পাইপ বেয়ে পালানোর জন্য নিচে নামার চেষ্টা সময় রিফা পড়ে গেছে, বলেন এই পুলিশ কর্মকর্তা। রিফার বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে।
চট্টগ্রামে কারখানার গাড়ির ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত : চট্টগ্রামে একটি পোশাক কারখানার গাড়ির ধাক্কায় এক সেখানেরই এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে চট্টগ্রামের সিইপিজেডের ১ নম্বর রোডের ২ নম্বর সেক্টরে ডেলমাস ফ্যাক্টরিতে এ ঘটনা ঘটেছে বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানিয়েছেন। নিহত তাজিবর মোল্লার (৫৫) বাড়ি বাগেরহাটের মোল্লার হাটে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এএসআই আলাউদ্দিন বলেন, ভোরে নাস্তা খেয়ে প্রতিষ্ঠানের গেইট দিয়ে প্রবেশ করছিল তাজিবর। এ সময় কারখানার শ্রমিকদের বহনকারী বাস বের হওয়ার সময় তাকে ধাক্কা দেয়। আহত অবস্থায় তাজিবরকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Please follow and like us:
0